ইউজিসি স্বর্ণপদক পেলেন নোবিপ্রবির অধ্যাপক শফিকুল

প্রকাশিত: ১২:১৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮ | আপডেট: ১২:১৯:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮

নোবিপ্রবি:বিশ্ববিদ্যালয় মঞ্জুুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রদত্ত স্বর্ণপদক ২০১৭ পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ শফিকুল ইসলাম। উচ্চ শিক্ষাক্ষেত্রে মৌলিক গবেষণা ও প্রকাশনায় অনবদ্য অবদানের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন তাকে ওই সম্মাননা প্রদান করেন।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) বিকাল ৩ টার দিকে ঢাকার প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত ৯ম ‘ইউজিসি স্বর্নপদক’ প্রদান অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো আব্দুল হামিদ এর কাছ থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুুরী কমিশন স্বর্ণপদক-২০১৭ ও ত্রিশ হাজার টাকা সম্মানী গ্রহণ করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সম্মানিত অতিথি ছিলেন শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন। অনুষ্ঠানে বাংলাদেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৩৫ জন শিক্ষককে (২০১৬ সালে ১৮ জন ও ২০১৭ সালে ১৭ জন) এই সম্মাননা প্রদান করা হয়।

ড. মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, “আমি আশা রাখি এই পদক নোবিপ্রবির শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষনায় আরও উৎসাহিত করবে। আর আমারও ভাল গবেষণা করার দায়িত্ব বেড়ে গেলো। আমি নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান স্যারকে ধন্যবাদ জানাই নোবিপ্রবিতে গবেষণা খাতে বরাদ্দ দিন দিন বৃদ্ধি করার জন্য।”

মেডেলের সাথে পাওয়া ত্রিশ হাজার টাকা ও আরও টাকা যুক্ত করে আমার মরহুম মা বাবার নামে একটি ট্রাস্ট গঠন করব যা আমার এলাকার যারা আর্থিক ভাবে পিছিয়ে আছে কিন্তু মেধাবী তাদেরকে শিক্ষা বৃত্তি দেবার কাজে ব্যয় হবে। এই টাকার সাথে প্রতি বছরই টাকা যুক্ত করার চেষ্টা করব। সবসময় আমাকে উৎসাহ প্রদান করার জন্য নোবিপ্রবির সকল শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, কর্মচারী ও সাংবাদিকদেরকে ধন্যবাদ জানাই।”