ইডেন ছাত্রীকে ঢাবির ধর্ষণ মামলাকারী বলে প্রচার!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২০ | আপডেট: ২:২৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ ছয় জনের বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে মামলা করেছেন বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।

এরপরই ভুক্তভোগী ওই ছাত্রীর নামে একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

তবে ওই ছবি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর নয় বলে নিশ্চিত হওয়া গেছে। ছড়িয়ে পড়া ছবিটি নুজহাত ফারিয়া রোকসানা নামে এক ছাত্রীর।

তিনি পড়েন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ইডেন মহিলা কলেজে। তিনি নিজেই ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

নুজহাত ফারিয়া রোকসানা ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘ধর্ষণের মামলায় অভিযুক্ত নুরের শাস্তি চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় তার অনুসারীরা তাদের ফেসবুকে এবং কোটা সংস্কার গ্রুপে আমার ছবি ব্যবহার করে বিভিন্ন কুরুচিপূর্ণ স্ট্যটাস দিচ্ছে। আর মামলা করেছে ঢাবির এক মেয়ে, আমি ইডেনে পড়ি।’

তিনি আরো লিখেছেন, ‘আমার ছবি ব্যবহার করে নানা রকম মিথ্যা ও বানোয়াট কুৎসা রটাচ্ছে। যা একজন নারীর জন্য অপমানজনক ও অবমাননাকর।

আমি এই কুরুচিশীলদের বিপক্ষে অতিদ্রুত ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার প্রস্তুতি নিচ্ছি। অতএব, সাধু সাবধান।’

এদিকে এভাবে একজন নারীর ছবি ফেসবুকে ভাইরাল করায় অনেকে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। একজন ফেসবুকে লিখেছেন, ‘ধর্ষণ মামলা করলো ঢাবির ছাত্রী, আর ছবি প্রচার করলো ইডেন কলেজের ছাত্রীর।

নুজহাত ফারিয়া রোকসানার নামে মিথ্যা ও অপপ্রচারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এদেরও আইনের আওতায় আনতে হবে।’

সোনিয়া আফরিন নামে একজন লিখেছেন, ‘আমরা কি আসলেই মানুষ! উনিতো একটা নিউজ শেয়ার করেছে, এটা দোষের কি আছে বুঝলাম না। তীব্র নিন্দা জানাই এসবের।’