ইমরানের শপথে বোরকায় ঢাকা বুশরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৩৯ পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০১৮ | আপডেট: ৯:৩৯:পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০১৮

টিবিটি সারাবিশ্বঃপাকিস্তানের নব নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খানের শপথে উপস্থিত ছিলেন তার বর্তমান পত্নী বুশরা মানেকা। ইমরান খানের সঙ্গে বিয়ের পর এবারই প্রথম জনসমক্ষে দেখা গেলে তাকে।

শনিবার সকালে রাষ্ট্রপতি ভবন আইওয়ান ই সদর-এ অনুষ্ঠিত হয় শপথ গ্রহণের অনুষ্ঠান। নতুন প্রধানমন্ত্রীকে শপথ বাক্য পাঠ করান পাক রাষ্ট্রপতি মামনুন হুসেইন। এতে উপস্থিত ছিলেন আপাদমস্তক সাদা বোরকায় আচ্ছাদিত ইমরান পত্নী বুশরা মানেকা, পাকিস্তানে যিনি বুশরা বিবি নামেও পরিচিত। আর এই পোশাকেই সকলের দৃষ্টি আকর্ষণে সক্ষম হন তিনি।

বুশরার গোটা শরীর বোরকায় ঢাকা থাকায় এক জোড়া চোখ আর হাত ও পায়ের পাতা ছাড়া আর কিছুই দেখা যাচ্ছিল না। এমনকি তার স্যান্ডেলের রং-ও ছিল সাদা। তার হাত পায়ের নখ রাঙানো ছিল সাদা নেলপলিশে। হাতে শোভা পাচ্ছিল সোনার বালা এবং আংটি।

চলতি বছরের গোড়ার দিকে নিজের আধ্যাত্মিক গুরু বুশরাকে বিয়ে করেন বিয়ে নিয়ে নতুন করে আলোচনায় আসেন ইমরান খান। এ বিয়ে কেবল পাকিস্তান নয়, গোটা বিশ্ব জুড়েই ঝড় তুলেছিল। কেননা এটি ছিল ইমরানের তৃতীয় বিয়ে।

এই বিয়েকে নিয়ে পাকিস্তানের সাধারণ নির্বাচনের সময় ইমরনকে কোনঠাসা করার চেষ্টা করেছিল বিরোধী দলগুলো। কিন্তু তাদের সে চেষ্টা যে সফল হয়নি নির্বাচনের ফলাফলই তার প্রমাণ। ২৫ জুলাইয়ের নির্বাচনে সবচেয়ে বেশি আসনে জয় পেয়েছে ইমরানের দল তেহরিক ই ইনসাফ। ফলে অনায়াসেই নিজেকে ইমরানের পয়মন্ত স্ত্রী হিসেবে দাবি করতে পারেন বুশরা।

এটি ইমরানের তৃতীয় এবং বুশরা বিবির দ্বিতীয় বিয়ে। ইমরান খানের প্রথম স্ত্রী ছিলেন ব্রিটিশ ধনকুবের কন্যা জেমিমা গোল্ডস্মিথ। বিয়ের মাত্র নয় বছর পর ২০০৪ সালে ভেঙে যায় তাদের বিয়ে। এরপর ২০১৫ সালে টিভি উপস্থাপিকা রেহাম খানকে বিয়ে করেন ইমরান। কিন্তু তাদের এই সম্পর্ক স্থায়ী হয়েছিল মাত্র ১০ মাস।

সূত্র: জিও নিউজ