ইমরান খানকে সুইডেন বাদ দিয়ে বাংলাদেশের মডেল অনুসরণের পরামর্শ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮ | আপডেট: ৫:৩৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি

পাকিস্তানের বুদ্ধিজীবী, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট জাইঘাম খান দেশটির নতুন প্রধানমন্ত্রী ইমরান খানকে বাংলাদেশের উন্নয়ন মডেল অনুসরণের পরামর্শ দিয়েছেন। পাকিস্তানের ক্যাপিটাল টিভির আওয়াম নামের টক শোতে এই পরামর্শ দেন তিনি।

এর আগে ইমরানের দল পিটিআই সুইডেনের মডেলে উন্নয়ন ঘটাবেন বলে ঘোষণা করেন। তার জবাবেই ইমরানকে দেশের উন্নয়নের জন্য সুইডেন বাদ দিয়ে আগে বাংলাদেশকে অনুসরণের কথা বলেন ওই বুদ্ধিজীবী।

পরে উর্দু ভাষার ওই টিভি শো’র ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় আলোচনার ঝড় তুলেছে। ভিডিওতে দেখা যায় তিনি বাংলাদেশের উন্নয়নের ব্যাপক প্রশংসা করেন, এছাড়া তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জের উদাহরণও দেন ইসলামাবাদ এক্সচেঞ্জের দুর্বল অবস্থান বোঝাতে।

জাইঘাম খানের ওই বক্তব্যে নিয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রশ্ন করেছিলেন বাংলাদেশের সংবাদকর্মীরা। প্রধানমন্ত্রীর কাছে জানতে চাওয়া হয়েছিল, তিনি পাকিস্তানের উন্নয়নে সহায়তা করতে চান কি না?

জবাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী হ্যাঁ সূচক উত্তরই দিয়েছিলেন। তিনি বলেছিলেন, যদি তারা চায় আমরা অবশ্যই তাদের সহযোগিতা করবো। প্রধানমন্ত্রী আরও বলেন, সেখানকার জনগণের কথা ভাবুন। ষড়যন্ত্রকারীদের বিষয়ে ভাববেন না, সেখানকার সাধারণ মানুষের কথা বিবেচনা করুন।

শেখ হাসিনা বলেন, তাদের (পাকিস্তানের) কল্যাণে যে কোনো অভিজ্ঞতা বিনিময় করতে আমার কোনো আপত্তি নেই।