ইরাকে আইএসের হামলায় ১১ যোদ্ধা নিহত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১ | আপডেট: ১১:৩২:পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

ইসলামিক স্টেট (আইএস) এর হামলায় অন্তত ১১ জন যোদ্ধা নিহত হয়েছেন ইরাকে। এছাড়াও আহত হয়েছেন আরও ১০ জন। সালাদিন প্রদেশের তিকরিতের পূর্বদিকে এ হামলা চালানো হয়।

শনিবার (২৩ জানুয়ারি) এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় বাহিনী হাশেদ আল-শাবি।

এ হামলায় হালকা অস্ত্র ব্যবহার করেছে আইএস সদস্যরা। ওই অঞ্চলে অন্ধকারাচ্ছন্ন সময়ে অতর্কিতভাবে হামলা চালায় তারা। কিন্তু এ হামলার দায়ভার এখনো স্বীকার করে নেয়নি আইএস।

হাশেদের ইউনিট কর্মকর্তা আবু আলী আল-মালিকী জানিয়েছেন, হাশেদ বিগ্রেড-২২ এর উপর অতর্কিতভাবে হামলা চালিয়েছে আইএস। এতে ১১ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ১০ জন। নিহতদের মধ্যে বিগ্রেড কমান্ডার রয়েছে। হামলার পর সেখানে সৈন্য পাঠানো হয়।

২০১৭ সাল থেকে ইরাক দাবি করছে তারা আইএসকে পরাজিত করেছে। তারপরও দেশটির বিভিন্ন জায়গায় সক্রিয় রয়েছে এই জিহাদি গ্রুপ। দেশটির পাহাড়ি ও মরুভূমি এলাকার কথা উল্লেখযোগ্যভাবে বলা যেতে পারে।

২০১৪ সাল থেকে আইএস এর বিরুদ্ধে লড়াই করার জন্য স্থানীয় বাহিনীকে সহায়তা করছে যুক্তরাষ্ট্র নিয়ন্ত্রিত কোয়ালিশন বাহিনী। এছাড়াও তারা ইরাকের সৈন্যদের প্রশিক্ষণ, তত্ত্বাবধান ও নজরদারি এবং আকাশ পথে জঙ্গিবাদ বিরোধী সকল অভিযান পরিচালনাতেও সহায়তা করছে।

এদিকে দুদিন আগে ইরাকের রাজধানী বাগদাদে জোড়া আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ৩২ জনের প্রাণহানি হয়। আর এবার আইএস এর হামলায় নিহত হলেন ১১ জন।

সূত্র: আল-জাজিরা