ইরানে রাইফেল কাঁধে ইসরাইলি সেনার বিলবোর্ড

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৮ | আপডেট: ১১:১০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৮

ইরানেে একটি বিলবোর্ডে ঝুলানো হয়েছে ইসরাইলি এক সৈন্যের ছবি । ঘটনাটি ঘটেছে ইরানের সিরাজ শহরে। বিলবোর্ডে তিন ইসরাইলি সৈন্যের ছবিসহ ইরান-ইরাক যুদ্ধের ছবি ঝোলানো হয়েছে। খবর: বিবিসি।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে বিলবোর্ডটি প্রকাশ পেলে আলোচনার সৃষ্টি হয়।

বৃহস্পতিবার নগর কাউন্সিলের প্রধান সায়্যিদ আহমাদ দাস্তগায়েব সংস্কৃতি বিষয়ক কার্যালয়ের কর্মকর্তাদের জরুরি তদন্তের নির্দেশ দেন। তিনি বলেন, বিলবোর্ডের ছবি যদি সত্যিই ইহুদি সৈন্য হয়ে থাকে তাহলে এ কর্মকাণ্ডের সাথে জড়িত দায়িত্বশীলদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

টুইটার বার্তায় মোহাম্মদ রেজা নামে একজন লিখেন, সামরিক প্রশিক্ষণ সপ্তাহ চলাকালীন এমন বিলবোর্ড দেখে নিজেকে জ্বালিয়ে দিতে ইচ্ছা করছে। এমআই-১৬ রাইফেল, ইউনিফর্ম, হ্যাট, ব্যাজ দেখেই বোঝা যাচ্ছে এরা সবাই ইহুদি সৈন্য। নিজেকে আহম্মক মনে হওয়ার এরচেয়ে দারুণ দৃশ্য আর কি হতে পারে!

এদিকে নিজস্ব টুইটার অ্যাকাউন্টে ব্যাঙ্গাত্মকভাবে বিলবোর্ডের ছবিটি প্রকাশ করে ইসরাইলি পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিলবোর্ডটিতে দেখা যায়, ফটোশপ করা ছবিতে পাথরের টিলার ওপর দাঁড়িয়ে আছে তিন ইসরাইলি সৈন্য। পিছন দিক থেকে দাঁড়িয়ে থাকলেও ইউনিফর্মের কারণে নিশ্চিত বোঝা যাচ্ছে এরা ইসরাইলি সেনা-ই।

বিবিসি জানিয়েছে, ১৯৮০-৮৮ সালের ইরাক-ইরান যুদ্ধের সময়ে তোলা মূলছবিতে এ তিনজনের সাথে একজন নারী সৈন্যও ছিলেন, কিন্তু বিলবোর্ডে তাকে বাদ দেয়া হয়েছে।