ইলিয়াস কাঞ্চন কোন জায়গা থেকে কত টাকা পান, সে তথ্য আছে: শাজাহান খান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: 10:17 PM, December 8, 2019 | আপডেট: 10:17:PM, December 8, 2019

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ইলিয়াস কাঞ্চন কোন জায়গা থেকে কত টাকা পান, সে তথ্য আছে।

৮ ডিসেম্বর, রোববার নারায়ণগঞ্জের রূপগঞ্জে ড্রাইভার্স ট্রেনিং সেন্টারের উদ্ভোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় শ্রমিক নেতা শাজাহান খান নতুন সড়ক আইনের কিছু ক্রটি তুলে ধরেন। একই সাথে বিআরটিএ’র সমালোচনাও করেন তিনি।

শাজাহান খান বলেন, কি এক অদ্ভুত ব্যবস্থা, এক্সিডেন্ট করলেই শাজাহান খান দায়ী। আমি নাকি আপনাদেরকে (শ্রমিক ইউনিয়ন) প্রশ্রয় দেই।

‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের নামে ইলিয়াস কাঞ্চন অর্বাচিন কথা বার্তা বলেন। দক্ষ চালক তৈরীতে তাদের কোন ভূমিকা নেই। বরং নামে বেনামে ইলিয়াস কাঞ্চন নানা অনিয়ম করে থাকেন তা জনসম্মূখে তুলে ধরা হবে বলে মন্তব্য করেন শাহজাহান খান এমপি।

শাজাহান খান বলেন, ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দ্যেশে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসেবটা আমি জনসম্মুখে তুলে ধরবো।

তিনি আরো বলেন, সড়ক নিরাপদ করতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তবু সড়ক নিরাপত্তায় আইন পরিবর্তনের দরকার আছে। তবে তা হতে হবে বাস্তবমুখি। যা চালকদের সহনীয় হবে। একটি পক্ষ এক তরফা চালকদের শাস্তির দাবি করে অন্য জড়িত বিভাগকে আড়াল করে চলেছে।

শাজাহান খান বলেন, মূলত সড়ক নিরাপত্তায় প্রয়োজন সড়ক সংস্কার, প্রকৌশল ত্রুটি, পথচারি, যাত্রী পুলিশসহ সমন্বিত উদ্যোগ। জাল লাইসেন্সধারীদের সনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে তিনি আরো বলেন, চালকদের দক্ষ করতে বিআরটিএ কর্মকর্তা কর্মচারী বৃদ্ধি করতে হবে।

ড্রাইভার্স ট্রেনিং সেন্টারের, চেয়ারম্যান নুর নবী সিমুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি তানভীর হায়দার চৌধূরী, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চেয়ারম্যান ড. মোহাম্মদ কামরুল আহসান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সাধারন সম্পাদক ওসমান আলী, যাত্রী কল্যান সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধূরীসহ আরোও অনেকে।