ইসলামকে অপব্যবহার করছে একটি চক্র: শিক্ষামন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২০ | আপডেট: ৮:৫৫:অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২০
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিতে কাজ শুরু করেছে সরকার; এটি প্রাক-প্রাথমিক হোক আর বিশ্ববিদ্যালয় পর্যায়ে হোক। সেজন্য সরকার সবকিছুর পরিবর্তন আনছে।

রোববার দুপুরে মাদারীপুরের শিবচরে চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে শিবচর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পুরো পাঠ্যক্রম নতুন করে সাজানো হয়েছে। স্কুলের অবকাঠামো নতুন করে তৈরি করার পাশাপাশি প্রত্যেক শিক্ষককে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এমনকি প্রতিটি ক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার করে শিক্ষার মানকে বিশ্বমানের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, গত ১০ বছরের পরিসংখ্যানে সরকার নিশ্চিত হয়েছে প্রতিটি শিশু বিদ্যালয়ে যায়। পরে ২০১৯ সাল থেকে বাংলাদেশে সকল শিক্ষার্থীকে মানসম্মত শিক্ষার মাধ্যমে বিশ্ব নাগরিক হিসেবে পরিণত করার লক্ষ্যে কাজ করছে সরকার। কিন্তু একটি চক্র বারবার ইসলামের অপব্যবহারের মাধ্যমে সাধারণ মানুষকে বিভ্রান্তি করে, এগিয়ে যাবার পথে বাঁধা হয়ে দাঁড়ায়। তাদের উদ্দেশ্য ভিন্ন। এদের হতে সবাইকে সতর্ক থাকতে হবে।

সম্মেলনে মো. শাজাহান মোল্লা সভাপতি ও ডা. মো. সেলিমের নাম সাধারণ সম্পাদক উল্লেখ করে ৭১ সদস্যবিশিষ্ট শিবচর উপজেলা আওয়ামী লীগের কমিটি আগামী ৩ বছরের জন্য ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা।

শিবচর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শবনম জাহান শীলা, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র আওলাদ হোসেন খান প্রমুখ।