ইয়েমেন যুদ্ধের সমালোচনায় সৌদি স্বরাষ্ট্রমন্ত্রী!

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৩:১৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮ | আপডেট: ৩:১৬:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮

টিবিটি আন্তর্জাতিক ডেস্কঃ ইয়েমেনে সৌদি আগ্রাসণ এবং অন্যায় যুদ্ধের তীব্র সমালোচনা করেছেন সৌদি বাদশাহ’র ভাই যুবরাজ আহেমদ বিন আব্দুল আজিজ আল সৌদ। একই সঙ্গে তিনি সৌদি আরবের স্বরাষ্ট্রমন্ত্রী। এবারই প্রথম সৌদি আরবের প্রভাবশালী কোন মন্ত্রী ইয়েমেন যুদ্ধ এবং বাদশার সমালোচনা করলেন।

আব্দুল আজিজ বলেন, এই যুদ্ধের জন্য সম্পূর্ণরুপেই সৌদি বাদশাহ এবং তার পুত্র প্রিন্স সালমান দায়ী। লন্ডনে নিজ বাসভবনের সামনে ইয়েমেন যুদ্ধের বিরুদ্ধে বিক্ষোভকারিদের উদ্দেশ্য করে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন। খবর আরব নিউজের।

তিনি বিক্ষোভকারিদের উদ্দেশ্য করে বলেন, আপনাদের স্লোগানের সঙ্গে সৌদি রাজ পরিবারের সকল সদস্যের কোন সম্পৃক্ততা নেই। তারা সকলেই ইয়েমেনে মানবতাবিরোধি রক্তক্ষয়ী যুদ্ধের সমর্থক নন। বরং, সৌদি বাদশাহ, তার পুত্র শাহজাদা মোহাম্মদ বিন সালমানের মতো কিছু সরকারি ব্যক্তিত্ব এই অন্যায়যুদ্ধের মূল পরিকল্পনাকারী ও সমর্থক।

ভিডিও বার্তায় যুবরাজ আহমেদ আরো বলেন, আমি আশা করি কালই ইয়েমেন যুদ্ধ শেষ হোক।

তিনি সৌদি বিমান হামলায় নিহত ৪০ জন ইয়েমেনি নাগরিক ও শিশুর মৃত্যুতে বিক্ষোভকারিদের পক্ষ থেকে করা নিন্দাকেও সমর্থন করেন। বাহরাইনে সৌদি মদদে শিয়া আন্দোলন কর্মীদের দমন ও গ্রেফতারের বিষয়টিরও সমালোচনা করেছেন তিনি।

সৌদি রাজপরিবারের অনেক সদস্যই বর্তমান বাদশাহ ও তার পুত্র যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নীতি নিয়ে অসন্তুষ্ট বলেও জানিয়েছেন তিনি।