ঈদের দিনেও সড়কে ঝরলো ১০ প্রাণ

প্রকাশিত: ১০:৩৩ পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০১৮ | আপডেট: ১০:৩৩:পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০১৮

পবিত্র ঈদুল আজহার দিন দেশের তিন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১০। এর মধ্যে বগুড়ায় ৫, কুষ্টিয়ায় ৩ ও সিরাজগঞ্জে ২ জন নিহত হয়েছেন। আমাদের জেলা প্রতিনিধিদের পাঠানো খবর:

বগুড়া

বগুড়ায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুইজন। বুধবার শাজাহানপুর উপজেলার নাঝিরাবাজার এলাকার ঢাকা-বগুড়া মহাসড়কে বাসের সঙ্গে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন ও শেরপুরে গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় দুইজন নিহতের ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, জেলার কাজীপুর উপজেলার হাজরাহারি গ্রামের সোহরব হোসেনের ছেলে শামীম আকাশ (২৮) ও জয়নাল আবেদিন সোহেল রানা (২৭)। আরেকজনের পরিচয় পাওয়া যায়নি।

বগুড়া শহীদ জিয়াউর রহমার মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই আব্দুল আজিজ জানান, সকাল সাড়ে ৮টার দিকে নাঝিরাবাজার এলাকায় অটোরিকাশাটি শাজাহানপুর থেকে যাত্রী নিয়ে শেরপুর যাচ্ছিল। পথে বিপরীত দিক থেকে আসা রংপুরগামী আল হামরা পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। হাসপাতালে আনার পর চিকিৎসক আরও দুইজনকে মৃত ঘোষণা করেন। এ দুর্ঘটনায় আহত দুইজনকে একই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে তিনি জানান।

এদিকে শেরপুর উপজেলার শালপাড়া বোয়ালকান্দি এলাকায় বেলা ১২টার দিকে একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুইজন নিহত হয়েছেন। তারা হলেন আকাশ ও রানা ।

শেরপুর থানা পুলিশের ওসি হুমায়ুন কবির বলেন, তারা উপজেলার কাজীপুর থেকে মোটরসাইকেলে করে শেরপুর যাচ্ছিলেন। পথে নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা খেয়ে ঘটনাস্থলেই মারা যান।

কুষ্টিয়া

কুষ্টিয়ায় ট্রাক ও মাহেন্দ্র সংঘর্ষে শিশুসহ তিনজন নিহত হয়েছে। এ ঘটনায় অন্তত চারজন অাহত হয়েছে। বুধবার দুপুরে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের বটতৈল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- কুষ্টিয়ার দৌলতপুরের সাহাবুল (১২), চুয়াডাঙ্গার অালমডাঙ্গার শিপন (২৮) এবং অপরজনের নাম জানা যায়নি। ঈদের দিন আত্মীয়ের বাড়িতে যাচ্ছিল সাহাবুল ও শিপন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের বটতৈল এলাকায় কুষ্টিয়াগামী একটি যাত্রীবাহী মাহেন্দ্রের সঙ্গে ট্রাকের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই মাহন্দ্রে যাত্রী নিহত হয়। এ সময় পাঁচজন আহত হয়।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করলে সেখানে একজনের মৃত্যু হয়। নিহতদের মরদেহ মর্গে পাঠিয়েছে পুলিশ।

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের কামারখন্দে ছাগলবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০ জন ব্যাপারী। বুধবার দুপুরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে কামারখন্দ উপজেলার ঝাঐল ওভারব্রিজের পূর্বপাশে এ দুর্ঘটনা ঘটে।

হতাহতদের নামপরিচয় জানা যায়নি।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার উপ-পরিদর্শক মাহবুব হোসেন জানান, ঢাকা থেকে উত্তরাঞ্চলগামী একটি ছাগলবোঝাই ট্রাক ঝাঐল ওভারব্রিজে উঠতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। ট্রাকটি রাস্তার উপর উল্টে পড়ে যায়।

এতে ওই ট্রাকে থাকা ১০ জন ব্যাপারী আহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেয়ার পর এক ব্যাপারী মারা যান। বাকিদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ট্রাকে থাকা ছাগলগুলো অক্ষত রয়েছে বলেও জানান এসআই।