ঈদে ‘পরকীয়া’ কিনতে লাগবে ১৪ হাজার ৭০০ টাকা

প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, মে ২২, ২০১৯ | আপডেট: ৭:৪৬:অপরাহ্ণ, মে ২২, ২০১৯
ছবি: সংগৃহীত

গত কয়েক মাস ধরে দেশে যে বিষগুলো খুবই চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে, তার মধ্যে পরকীয়ার ঘটনা অন্যতম। সংবাদপত্র খূললে কিংবা ইন্টারনেটে সংবাদমাধ্যমে ঢুকলে প্রতিদিনই কিছু না কিছু ঐ সংক্রান্ত ঘটনার খবর পাওয়া যায়। তবে এবার ঈদে ‘পরকীয়া’ নামক মেয়েদের এক পোশাক নিয়ে সামাজিক মাধ্যমে চলছে আলোচনার ঝড়।

ঈদ এলে মাস্তানি, দিলওয়ালে, ওবামা, মোদি কোট, মাসাককালি, বাজরাঙ্গি, পাখি, ওয়েস্টার্ন ক্যাপ্রিসহ বাহারি সব নাম ফিরে আসে পোশাকের বাজারে। ছোটদের পোশাকের এসব নাম নিয়ে তেমন শোরগোল কিংবা বিতর্ক দেখা না গেলেও সাম্প্রতিক বছরগুলোয় ভারতীয় বাংলা সিরিয়ালের কিরণমালা, অপরাধী, শিমুল, বকুল, সাতভাই চম্পাসহ পোশাকের নামগুলো বেশ হইচই দেখা গেছে। এ নিয়ে নানা মাধ্যমে সমালোচনাও হয়েছে বিস্তর।

তবে এবার পেছনের সব সমালোচনাকে ছাপিয়ে ঈদ বাজারে এসেছে মেয়েদের পোশাক ‘পরকীয়া’। রাজধানীর অভিজাত মার্কেটগুলোয় ক্রেতা আকর্ষণের জন্য বার্বি ডলের গায়ে সাঁটিয়ে রাখা হয়েছে এ পোশাকটি। এ নিয়ে ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমালোচনা শুরু হয়েছে।

দামের বাজারে অনেক এগিয়ে নতুন নামের এ পোশাকটি। পোশাকটির দাম হাঁকানো হয়েছে ১৪ হাজার ৭০০ টাকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনাকারীরা বলছেন, বর্তমান সমাজ বাস্তবতায় পোশাকের এমন নামকরণ বেহায়াপনার সুড়সুড়ি।