ঈদে সাকিবের অনুরোধ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৯ | আপডেট: ১:০৬:অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৯

সারাদেশে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। ত্যাগের মহিমায় ভাস্বর এই পবিত্র দিনে পশু কোরবানির মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি খুঁজছেন মুসলমানরা। এছাড়া ঘরে ঘরে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।

বাঙালি সমাজে কোরবানির ঈদ নামেও পরিচিত মুসলমানদের এই অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। যুগ যুগ ধরে এই ঈদ ধর্মপ্রাণ মুসলমানদের ত্যাগের মহিমায় ভাস্বর করে আসছে।

পুরো দেশে উৎসবের আমেজ। সবার মধ্যে চলছে শুভেচ্ছা বিনিময়। তার থেকে বাদ নন সাকিব আল হাসানও। দেশের বাইরে থাকলেও ভক্তদের ঈদের শুভেচ্ছা জানাতে ভুল করেননি তিনি। তবে শুভেচ্ছা জানানোর পাশাপাশি সবার প্রতি একটি অনুরোধ জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

ঈদ উৎসবের পাশাপাশি সবাইকে সচেতন থাকার কথা বলেছেন সাকিব। সেইসঙ্গে ঈদে সবাইকে পরিবেশ পরিচ্ছন্ন রাখার অনুরোধ করেছেন দেশের অন্যতম সেরা এই ক্রিকেটার।

ভক্তদের ঈদ শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট দিয়েছেন সাকিব। ফেসবুক পোস্টে পরিবেশ পরিচ্ছন্ন রাখার অনুরোধসহ তিনি লিখেছেন, ‘উৎসবের সঙ্গে সঙ্গে ঈদে থাকুক নিরাপত্তা ও সচেতনতা। কোরবানির কারণে যেন আমাদের পরিবেশের কোনো প্রকার ক্ষয়ক্ষতি না হয়, সেদিকে সবার লক্ষ রাখতে হবে। একটি পরিচ্ছন্ন কোরবানির ঈদের প্রত্যাশায় সবাইকে জানাচ্ছি ঈদুল আজহার শুভেচ্ছা। ঈদ মোবারক।’

উল্লেখ্য, বিশ্বকাপের পর থেকে ছুটিতে আছেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব। পবিত্র হজ পালন করতে বর্তমানে সৌদি আরব আছেন বাঁহাতি এই অলরাউন্ডার।