ঈদ উপলক্ষে বিআইডব্লিউটিসির স্পেশাল সার্ভিস শুরু

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮ | আপডেট: ২:০৬:অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮
বিআইডব্লিউটিসি’র স্পোল সার্ভিস। ছবি: সংগৃহীত

আসছে ঈদের খুশি। ঈদুল আজহার এই উৎসব পালন করতে দেশের বিভিন্ন স্থান থেকে বরিশালে ফিরবে লাখো যাত্রী। এ উপলক্ষে রাষ্ট্রীয় নৌযান সংস্থা বিআইডব্লিউটিসি বৃহস্পতিবার থেকে নৌযানের বিশেষ সার্ভিস শুরু করেছে।

নৌপথের বিশেষ সার্ভিসে যাত্রী পরিবহন করবে বিআইডব্লিউটিসির ৬টি যাত্রীবাহী স্টিমারে সার্ভিস পরিচালিত হবে। এসব নৌযানগুলোর সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, এ সংস্থার বিশেষ সার্ভিস ১৬ আগস্ট হয়ে ২৮ আগস্ট পর্যন্ত চলবে। এ সংস্থার সবচেয়ে জনপ্রিয় সার্ভিস হচ্ছে ঢাকা-চাঁদপুর-বরিশাল-ঝালকাঠী-পিরোজপুর-মোড়লগঞ্জ-খুলনা রুটের স্টিমার পরিবহন।

যদিও যাত্রীবান্ধব সেবা দিতে ব্যর্থ হওয়ায় যাত্রীরা স্টিমারবিমুখ হয়েছেন। তবে বছরের দুটি ঈদ উৎসবে বিশেষ সার্ভিসের সময় স্টিমারে উপচেপড়া ভিড় হয়।

সংস্থাটির বরিশাল দফতরের উপমহাব্যবস্থাপক সৈয়দ আবুল কালাম বলেন, বিশেষ সার্ভিস শুরুর জন্য সংস্থার ৬টি জাহাজ যথাক্রমে পিএস লেপচা, পিএস মাহসুদ, পিএস টার্ন, পিএস অস্ট্রীচ, এমভি মধুমতি ও এমভি বাঙ্গালী প্রস্তুত রয়েছে। ঈদের আগে ১৬ ও ২০ আগস্ট ঢাকা থেকে এবং ঈদের পর বরিশাল থেকে ২৫ আগস্ট দুটি করে বিপরীত গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে।