উবার অ্যাপ এখন বাংলায়

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০ | আপডেট: ৫:৩৯:অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

বাংলাদেশের চালক ও যাত্রীদের সুবিধার্থে এবার বাংলা সংস্করণের অ্যাপ নিয়ে এলো রাইড সেবা উবার। বাংলায় অ্যাপ চালুর মাধ্যমে স্থানীয় মার্কেটভিত্তিক সেবা প্রদানের প্রতিশ্রুতি পুনর্ব্যাক্ত করলো উবার।

এ সংস্করণটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে পাওয়া যাবে যা চালকদের দারুণ নেভিগেশন অভিজ্ঞতা দেবে। প্যাসেঞ্জারদের দেবে নিরবচ্ছিন্ন রাইড বুকিং সুবিধা।

চালকরা উবারের ‘অ্যাপ ল্যাঙ্গুয়েজ’ সেটিংস পরিবর্তন করে এর ভাষাটিকে ‘বাংলায়’ পরিবর্তন করতে পারবেন। যাত্রীরাও তাদের স্মার্টফোনের সেটিংসে বাংলা ভাষা নির্ধারণ করে উবার অ্যাপের বাংলা সংস্করণ ব্যবহার করতে পারবেন।

অ্যাপে নতুন ভাষা সংস্করণ নিয়ে উবারের বাংলাদেশ ও পূর্ব ভারতের প্রধান রাতুল ঘোষ বলেন, ‘আমরা বিশ্বাস করি প্রযুক্তি আমাদের সেবাগুলোকে প্রতিনিয়ত উন্নত করার পাশাপাশি প্রয়োজন অনুযায়ী স্থানীয় গ্রাহকদের জন্য সুবিধাজনক সল্যুশন আনার সুযোগ করে দেয়। চালকরা উবারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তাদের সাথে প্রতিনিয়ত যোগাযোগ করা হয়। তাদের মতামতের ভিত্তিতে আমরা উপলব্ধি করেছি যে নিরবচ্ছিন্ন অ্যাপ অভিজ্ঞতার জন্য এর স্থানীয় ভাষার সংস্করণ আনা জরুরি। বাংলাদেশে উবার অ্যাপে বাংলা ভাষা যুক্ত করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত এবং আশাবাদী যে এই সংস্করণটি চালক ও যাত্রী উভয়ের জন্যই সুবিধাজনক হবে।’

চালকরা যেভাবে তাদের স্মার্টফোনে ভাষা সেটিংস পরিবর্তন করতে পারেন-
অ্যান্ড্রয়েড- অ্যাপের অপশন থেকে ‘অ্যাকাউন্ট’ সিলেক্ট করুন> ‘অ্যাপ ল্যাঙ্গুয়েজ’ সিলেক্ট করুন> ‘বাংলা (বাংলাদেশ)’ সিলেক্ট করুন> চেঞ্জ অপশনে ক্লিক করে ভাষা পরিবর্তন নিশ্চিত করুন> ভাষা পরিবর্তন হয়ে গেলে নতুন ভাষার সেটিংস উবার অ্যাপ বাংলায় দেখা যাবে।