‘এই ছবিটা দেওয়া কঠিন ছিল’, ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে তাহিরা

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৯ | আপডেট: ১০:১৬:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৯
তাহিরার পোস্ট করা তার অপারেশন পরবর্তী ছবি। ছবি: সংগৃহীত

ক্যান্সার আক্রান্ত হওয়ার কথা গোপন না করে বরং ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের প্রতিটি ধাপ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আসছেন অভিনেতা আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপ।

আজ সোমবার (৪ ফেব্রুয়ারি) বিশ্ব ক্যান্সার দিবসে অন্যরকম একটি ছবি পোস্ট করে তার ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের বার্তা দিলেন তিনি। শেয়ারের পর পরই ছবিটি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

নিজের পোস্ট করা ছবির সঙ্গে তাহিরা লেখেন, ‘আজ আমার দিন। সকলকে বিশ্ব ক্যানসার দিবসের শুভেচ্ছা। আশা করি নিজেদের মতো করে সেলিব্রেট করছেন। ক্যানসারের সঙ্গে জড়িয়ে থাকা প্রচলিত ধারণা আমরা ভেঙে দিতে পারব। আমরা সচেতনতা তৈরি করতে পারব। নিজেকে ভালবাসুন। বিশ্বাস করুন, আমার যাবতীয় ভয় ভেঙে গিয়েছে’।

Add Image

স্তন ক্যানসারে আক্রান্ত হয়ে লড়ছেন তাহিরা। তার খোলা পিঠের ছবিতে স্পষ্ট তার ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের চিহ্ন। তাহিরার লেখেন, ‘পারফেক্ট বলে কিছু হয় না। এই ছবিটা শেয়ার করা কঠিন ছিল। কিন্তু ছবিটা দিয়ে আমি স্পিরিটটা সেলিব্রেট করতে চেয়েছি। সাহস রাখতে হবে। হেরে না গিয়ে উঠে দাঁড়ানোর সাহস’।

চিকিৎসা বিজ্ঞানের ভাষায় তাহিরা যে স্তন ক্যানসারে আক্রান্ত হয়েছেন, সেটিকে বলা হয় ‘স্টেজ জিরো ব্রেস্ট ক্যানসার’। তাহিরার স্তনে ‘ডাকটাল কারসিনোমা ইন সিটু’ হয়েছে। এই ক্ষেত্রে নির্দিষ্ট একটি জায়গায় ক্যান্সার কোষ ক্রমশ বৃদ্ধি পেয়ে যাচ্ছে। এর চিকিৎসা দেহের এই নির্দিষ্ট অংশে অস্ত্রোপচার। অস্ত্রোপচারের সাহায্যে ক্যান্সারের দেহের অন্য অংশে ছড়িয়ে পড়া থেকে রক্ষা পাওয়া যাবে। ক্যান্সার আক্রান্ত হওয়ার চিত্রনাট্যকার তাহিরা এর আগে ‘টফি’ নামে একটি শর্ট ফিল্মের পরিচালনায় ছিলেন। রেডিও প্রোগ্রামার হিসাবেও তিনি বেশ জনপ্রিয়। আরও একটি বাণিজ্যিক ছবি পরিচালনা করতে পারেন তিনি। তবে অসুস্থতাকে পেছনে ফেলে খুব শীঘ্রই ফ্লোরে ফিরতে চান তাহিরা।