এই সিদ্ধান্ত লিটন দাসের পক্ষে যাওয়া উচিত ছিল : সঞ্জয় মাঞ্জেরেকার

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৮ | আপডেট: ৯:৩০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৮

ভারতের বিপক্ষে আবারও আম্পায়ারের বিমাতাসুলভ আচরণের শিকার হলো বাংলাদেশ। দুর্দান্ত পারফরমেন্স করা লিটন দাসকে কোনোভাবেই ভারতীয় বোলাররা পরাস্ত করতে পারছিল না। শেষমেশ নেমে এলো তার ওপর বিতর্কিত আম্পায়ারিংয়ের খড়গ।

৪১তম ওভারের শেষ বলে (কুলদীপ যাদবের) এগিয়ে মারতে চেয়েছিলেন লিটন। রিপ্লাইয়ে দেখা গেছে, প্রথম পর্যায়ে পা ঠিক না থাকলেও ধোনি বল স্ট্যাম্পিং করার আগে নিরাপদে পা ছিল লিটন দাসের।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে থার্ড আম্পায়ার লিটন দাসকে আউট ঘোষণা করেন। এ নিয়ে সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা বিস্ময় প্রকাশ করছেন। কারণ, এ ধরনের সিদ্ধান্তের ক্ষেত্রে ধোঁয়াশার সৃষ্টি হলে সাধারণ বেনিফিট অব আউট ব্যাটসম্যানের পক্ষে যায়। কিন্তু থার্ড আম্পায়ার সিদ্ধান্ত দেন বাংলাদেশের বিপক্ষে।

লিটনকে আউট দেয়ার সিদ্ধান্তকে বির্তকিত বলছে বিদেশি মিডিয়াও। জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকেট এডিক্টর তাদের সংবাদের শিরোনাম করেছে ‘MS Dhoni’s Controversial Stumping Ends Liton Das Heroic Ton In Asia Cup Final’ (অর্থাৎ, ধোনির বিতর্কিত স্টাম্পিংয়ে শেষ হলো এশিয়া কাপের ফাইনালে লিটন দাসের জৌলুসপূর্ণ ইনিংস’)।

এদিকে ইএসপিএনের উপস্থাপক সঞ্জয় মাঞ্জেরকরসহ অন্যরাও বলছেন, এক্ষেত্রে বেনিফিট অব ডাউট ব্যাটসম্যানের পক্ষে যাওয়া উচিত ছিল। তিনি বলেন, যে সিদ্ধান্ত নিতে এত বার রিপ্লে দেখতে হয়েছে সেটি ব্যাটসম্যানের পক্ষে না যাওয়ায় কিছুটা বিস্মিত হয়েছি।

বাংলাদেশের ইনিংস শেষ হয়েছে ২২২ রানে।