একই কারণে বিপিএলও ছাড়ছেন ভিলিয়ার্স

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯ | আপডেট: ১১:০১:অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯
ছবিঃ সংগৃহীত

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটে খেলতে এসেছেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এ বি ডি ভিলিয়ার্স। প্রাথমিকভাবে আশা করা হয়েছিল হয়তো পুরো টুর্নামেন্ট শেষ করেই দেশে ফিরবেন তিনি।

তবে রোববার সকালে রংপুর রাইডার্সের মিডিয়া ম্যানেজার জানান প্লে অফ পর্বের আগেই দেশে ফিরে যাবেন ডি ভিলিয়ার্স। যে কারণে শুধুমাত্র গ্রুপপর্বের ম্যাচগুলোতেই পাওয়া যাবে তাকে। এ তথ্য জানালেও কী কারণে চলে যাবেন ডি ভিলিয়ার্স সে ব্যাপারে কিছু জানাতে রাজি হননি রংপুরের মিডিয়া ম্যানেজার।

কিন্তু সোমবার রাতেই জানা গেল কেন টুর্নামেন্টের মাঝপথেই চলে যাবেন ডি ভিলিয়ার্স। তিনি নিজেই সংবাদ সম্মেলনে জানিয়েছেন কারণ।

শনিবার বিপিএলের চট্টগ্রাম পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক চিটাগং ভাইকিংসকে উড়িয়ে দেয়ার পর আজ (সোমবার) শক্তিশালী ঢাকা ডায়নামাইটসের বিপক্ষেও সহজ জয় পেয়েছে রংপুর। ঢাকার করা ১৮৬ রানের লক্ষ্য ১০ বল ও ৮ উইকেট হাতে রেখেই ছুঁয়ে ফেলেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

আগের ম্যাচে সেঞ্চুরি করা অ্যালেক্স হেলস এ ম্যাচে খেলেছেন ৮৫ রানের ইনিংস। তবে ম্যাচের নায়ক তিনি নন। কেননা বিপিএলে নিজের চতুর্থ ম্যাচ খেলতে নেমেই যে সেঞ্চুরি হাঁকিয়েছেন মি. ৩৬০ ডিগ্রি খ্যাত ডি ভিলিয়ার্স। তার ব্যাট থেকে আসে ৫০ বলে ১০০ রান। হেলস-ডি ভিলিয়ার্সের রেকর্ড ১৮৪ রানের জুটিতেই সহজ জয় পায় মাশরাফি বিন মর্তুজার দল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন সদা স্বতঃস্ফূর্ত ডি ভিলিয়ার্স। সম্মুখীন হতে হয় কী কারণে বিপিএল ছাড়ছেন, সে প্রশ্নের। জবাবে ডি ভিলিয়ার্স জানান যে কারণে আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন, ঠিক সে কারণেই বিপিএল থেকেও সরে দাঁড়াচ্ছেন তিনি।

কিন্তু কারণটি ভয় পাওয়ার কিছু নয়, বরং বেশ আবেগজড়িত। মূলত নিজের পরিবার ও সন্তানদের সঙ্গে সময় কাটানোর লক্ষ্যেই টুর্নামেন্ট শেষ না করে চলে যাবেন তিনি। তবে রংপুরের সবার সঙ্গে যে ভালো একটা বন্ধন সৃষ্টি হয়েছে, সেটিও মনে করিয়ে দিয়েছেন ডি ভিলিয়ার্স।

তিনি বলেন, ‘সত্যি বলতে খুব অল্পসময়ই রংপুর দলে আমার বেশ কয়েকজন ভালো বন্ধু হয়ে গেছে। দলের টিম ম্যানেজমেন্ট কিংবা খেলোয়াড়- সবাই বেশ আন্তরিক। দলের ভেতরের পরিবেশও অসাধারণ। কিন্তু আমি বেশ খানিকটা আবেগপ্রবণ মানুষ। আমি আমার পরিবারকে সময় দেয়ার জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছি। একই কারণে বিপিএল থেকেও বিদায় নিতে হবে।’

নিজের চলে যাওয়ার খবর নিশ্চিত করলেও ডি ভিলিয়ার্স জানিয়েছেন পরের মৌসুমে আবার আসবেন বিপিএল খেলতে, আরও বেশি সময় নিয়ে।

তিনি বলেন, ‘এখানের সময়টা আমি বেশ উপভোগ করছি। আমি পরের আসরেও এখানে খেলতে চাই। আরও বেশি সময়ের জন্য। সে ব্যাপারে দলের কর্তাদের সঙ্গে কথা বলেই যাবো।’

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি প্রথমবারের মতো বিপিএল খেলতে বাংলাদেশে পা রাখেন ডি ভিলিয়ার্স। ১৯ জানুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক দলের বিপক্ষে প্রথম ম্যাচ খেলেন তিনি। সে ম্যাচে ২টি করে চার-ছক্কার মারে ২১ বলে ৩৪ রান করেন তিনি। এরপর ঢাকার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খুলনা টাইটান্সের বিপক্ষে ১৮১ রান তাড়া করার ম্যাচে ৩ চার ও ৪ ছক্কার মারে ৪১ রান আসে ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে। আর চট্টগ্রামে রংপুরের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ১ রানে থামেন তিনি।