একদিনে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের তিন ম্যাচ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০ | আপডেট: ১০:৫১:পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

সীমিত ওভারের ক্রিকেটে ভারত যে কতটা ভয়ংকর, তার প্রমাণ মিলেছে অস্ট্রেলিয়া সিরিজেই। প্রথম ম্যাচে হারলেও ঘুরে দাঁড়িয়ে সিরিজ জিতে নিয়েছে ভারত। তবে সেই সিরিজের হ্যাংওভার কাটতে না কাটতেই টিম ইন্ডিয়াকে নিউজিল্যান্ডে পাড়ি দিয়ে নেমে পড়তে হচ্ছে কিউইদের বিপক্ষে।

অকল্যান্ডের ইডেন পার্কে পাঁচ ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে শুক্রবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় মাঠে নামছে স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী ভারত।

তবে একটি নয়, আজ নিউজিল্যান্ডের সঙ্গেই তিন তিনটি ম্যাচ খেলবে ভারত। তিনটি আলাদা ফর্ম‍্যাটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আলাদা তিনটি ম্যাচ খেলবে ভারতীয় দল। এক্ষেত্রে ভারত এবং নিউজিল্যান্ডের তিনটি আলাদা তিনটি আলাদা মাঠে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

সিনিয়র ভারতীয় দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের সফরের প্রথম টি২০ ম্যাচ খেলতে নামছে শুক্রবার। অন্যদিকে ভারতীয় দল নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে একটি ম্যাচে নামছে। অন্যদিকে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ম্যাচে ভারতীয় দল গ্রুপ লিগের ম্যাচ খেলতে নামছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

ক্রাইস্টচার্চে ভারতীয় এ দল ও নিউজিল্যান্ডে দলের মধ্যে ম্যাচ রয়েছে। অকল্যান্ডে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছে বিরাট কোহলির দল। বিশ্বকাপ সেমিফাইনালে এই কিউয়িদের বিরুদ্ধেই হারের পর প্রথমবার কেন উইলিয়ামসনের দলের মুখোমুখি হচ্ছে টিম কোহলি। যদিও এই ম্যাচকে প্রতিশোধের ম্যাচ হিসেবে উল্লেখ করতে রাজি হননি বিরাট। তবে প্রতিযোগিতা যে হবে তা বলার অপেক্ষা রাখে না।

এবং ব্লুমফন্টনে বিশ্বকাপের গ্রুপ লিগের শেষ ম্যাচে অনূর্ধ্ব ১৯ ভারতীয় দল মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ডের। প্রথম দুটি ম্যাচে দুর্ধর্ষ জয় পেয়ে ইতিমধ্যে ভারতীয় দল কোয়ার্টার ফাইনালে চলে গিয়েছে।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, মানীশ পাণ্ডে, রিশাভ পন্ত, শিবম দুবে, শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, জাসপ্রীত বুমরাহ ও কুলদীপ যাদব।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন, রস টেইলর, টিম সেইফার্ট, ড্যারিল মিচেল, কলিন ডি গ্রান্ডহোম, মিচেল স্যান্টনার, ইশ সোদি, টিম সাউদি ও হামিশ বেনেট।