এক সময়ের শ্রদ্ধারপাত্র এখন ষড়যন্ত্রকারী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৪১ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮ | আপডেট: ৪:৪১:অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮
ড. কামাল হোসেন। ফাইল ছবি

‘দেশের বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন এক সময় আমাদের শ্রদ্ধারপাত্র ছিলেন। এখন তিনি ষড়যন্ত্রকারী’- এমন মন্তব্য যুবলীগ নেতাদের।

মঙ্গলবার মহানগর নাট্যমঞ্চে শোক দিবসের আলোচনায় যুবলীগের অধিকাংশ আলোচকই ড. কামাল হোসেনের সাম্প্রতিক সময়ের আচরণ এবং বিভিন্ন সভা-সমাবেশে দেয়া বক্তব্যের সমালোচনা করে এমন মন্তব্য করেন।

তারা বলেন, ‘বিএনপি-জামায়াতের সঙ্গে হাত মিলিয়ে তিনি একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছেন আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে। উনি ওনার মতো রাজনীতি করছেন। আমরা কখনও তার সঙ্গে অশালীন আচরণ করিনি। কিন্তু উনি আওয়ামী লীগকে নিয়ে যে ভাষায় কথা বলছেন, তা অত্যন্ত দুঃখজনক। এ কারণে ড. কামালের ওপর শ্রদ্ধাবোধ আর নেই।’

যুবলীগ চেয়ারম্যান মো. ওমর ফারুকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন সংগঠনটির যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, প্রেসিডিয়াম সদস্য মোতাহার হোসেন সাজু, আনোয়ারুল ইসলাম, অধ্যাপক আমজাদ হোসেন, ড. আহমেদ আল কবির, বেলাল হোসাইন, আতাউর রহমান আতা, আবদুস সাত্তার মাসুদ, মাহবুবুর রহমান হিরণ, মো. ফারুক হোসেন, উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুণ অর রশিদ।

‘দেশে এখন গুন্ডাতন্ত্র চলছে’ বলে গণফোরাম নেতা ড. কামাল হোসেন সম্প্রতি মন্তব্য করেন।

তার ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘গুন্ডাতন্ত্র কাকে বলে তা সবিনয়ে কামাল হোসেনকে জিজ্ঞেস করতে চাই।’