এখনই প্রস্তুত হচ্ছেন তাপস

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২০ | আপডেট: ৬:০৩:অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২০

ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, নির্বাচিত মেয়রেরা শপথও নিয়েছেন। কিন্তু নতুন মেয়ররা এখনো তাদের দায়িত্ব গ্রহণ করতে পারেননি। আগামী ১৫ মে এই মেয়রদের দায়িত্ব গ্রহণ করার কথা। উত্তরের মেয়র আতিকুল ইসলাম দায়িত্ব গ্রহণ না করলেও ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছেন।

সিটি করপোরেশন এলাকায় ডেঙ্গু প্রতিরোধের জন্য তিনি একদিকে যেমন মশা নিধনের কর্মসূচি হাতে নিয়েছেন, তেমনি সাধারণ ছুটির কারণে যেসব সাধারণ মানুষ খাবার সুবিধা থেকে বঞ্চিত সেসব মানুষের মুখে আহার তুলে দেওয়ার জন্য তিনি বেশ ব্যস্ত।

এদিকে দক্ষিণের বিদায়ী মেয়র সাঈদ খোকনও এই দুর্দিনে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করছেন। কিন্তু এর মধ্যে নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপসকে খুঁজে পাওয়া যাচ্ছে না। প্রশ্ন হচ্ছে, তিনি আসলে কি করছেন?

খোঁজ নিয়ে জানা গেছে যে, নতুন মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার আগে তিনি প্রস্তুতি নিচ্ছেন। মেয়র হিসেবে তিনি সুর্নির্দিষ্ট কর্মপন্থা এবং কর্মপরিকল্পনা গ্রহণ করছেন। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে যে, তাপস তার নির্বাচনী ইশতেহারে যে অঙ্গীকারগুলো করেছিলেন, সেই অঙ্গীকারের আলোকে প্রথম ১০০ দিনের কর্মসূচি নিয়ে তিনি কাজ করছেন। মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পরপরেই তিনি সুর্নির্দিষ্ট কর্মপন্থা নিয়ে তিনি কাজ করতে চান।

তাপসের ঘনিষ্ঠরা বলছেন বিচ্ছিন্নভাবে কোনো কাজ নয়, বরং সমন্বিতভাবে সামগ্রিকভাবে কর্মপরিকল্পনা গ্রহণ করার লক্ষ্যে তিনি এখন একটি বিশেষজ্ঞ টিম নিয়ে কাজ করছেন। দায়িত্ব নেওয়ার পরপরই তাপসকে যে চ্যালেঞ্জগুলো নিয়ে কাজ করতে হবে, সে ব্যাপারে তিনি সচেতন। মশানিধনসহ অন্যান্য বিষয়গুলো নিয়ে তিনি নিজের পরিকল্পনা আঁটছেন। নির্বাচনের সময় ফজলে নূর তাপস বলেছিলেন তিনি ১০০ দিনের মধ্যে তিনি দৃশ্যমান কিছু পরিকল্পনা করতে চান। আর সেই পরিবর্তনটা যেন হয় সে লক্ষ্যেই তিনি এখন পর্যন্ত কাজ করছেন বলে জানা গেছে।