এখনো আসল অস্ত্র ব্যবহার করিনি: হামাস

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭ পূর্বাহ্ণ, মে ১৪, ২০২১ | আপডেট: ১০:৪৭:পূর্বাহ্ণ, মে ১৪, ২০২১

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের রকেট হামলায় ইসরায়েলে এ পর্যন্ত অন্তত সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েক ডজন। ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থাপনা।

দখলদারদের আগ্রাসনের জবাবে হামাসের পাল্টা হামলায় একপ্রকার অরাজকতা সৃষ্টি হয়েছে ইসরায়েলে। তবে সেখানে এখনো আসল ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়নি বলে জানিয়েছে হামাস।

ফিলিস্তিনি সশস্ত্র সংগঠনটির রাজনৈতিক ব্যুরোর উপ-প্রধান সালেহ আল আরোয়ি বলেছেন, ইসরায়েলে হামলায় এ পর্যন্ত ব্যবহৃত সব ক্ষেপণাস্ত্রই ছিল পুরোনো, মূল ক্ষেপণাস্ত্র আমরা এখনো ব্যবহার করিনি।

আল-আকসা টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমাদের কয়েকজন কমান্ডারের শাহাদাতের কারণে প্রতিরোধ সংগ্রাম দুর্বল হয়ে পড়বে, শত্রুদের এমন ভাবনা মারাত্মক ভুল। বাস্তবে প্রতিরোধ প্রতিদিনই আরও শক্তিশালী হচ্ছে।

হামাসের এ নেতা জানিয়েছেন, ফিলিস্তিনি যোদ্ধাদের মাসের পর মাস শত্রুদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার সক্ষমতা রয়েছে।

এদিকে, অবরুদ্ধ গাজা উপত্যকায় আকাশপথের পাশাপাশি স্থল আক্রমণ শুরু করেছে ইসরায়েলি দখলদাররা। বৃহস্পতিবার রাত থেকেই ফিলিস্তিনিদের ওপর এই আক্রমণ শুরু হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, ইসরায়েলি দখলদারদের হামলায় এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৯ জনে। এর মধ্যে ২৮টি কোমলমতি শিশুও রয়েছে।

গত বৃহস্পতিবার ঈদুল ফিতরের দিনও ফিলিস্তিনে বোমাবর্ষণ বন্ধ করেনি ইসরায়েলিরা। তাদের হামলায় অন্তত ৫৮০ ফিলিস্তিনি আহত হয়েছেন।

সূত্র: পার্সটুডে।