এখন ঢাকা থেকে সরাসরি সিকিম যাওয়া যাবে বাসে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: 6:41 PM, June 11, 2019 | আপডেট: 6:41:PM, June 11, 2019

এবার পর্যটকদের জন্য আরও একটি সুখবর আসছে। আসছে জুলাই মাসেই ঢাকা থেকে সিকিম যাওয়া যাবে বাসে। এর আগে শিলং, আগরতলা, কলকাতা ও শিলিগুড়ি রুটে চলাচল শুরু করেছে বাস সার্ভিস। তারই ধারাবাহিকতায় ঢাকা থেকে সিকিম পর্যন্ত সরাসরি বাস সার্ভিস চালুর সিদ্ধান্ত নিয়েছে বিআরটিসি।

জানা যায়, আগামী জুলাইয়ে চালু হতে পারে এই রুটের সরাসরি পরিবহন। শ্যামলী পরিবহন এ বাস চালু করতে যাচ্ছে। শ্যামলী পরিবহনের এনআর ট্রাভেলসের একটি বাস নিয়ে সিকিম যাবে ৫০ জনের একটি দল।

সূত্র জানায়, বর্তমানে পাঁচটি রুটে বিআরটিসির ব্যানারে শ্যামলী পরিবহনের বাস ভারত-বাংলাদেশে চলাচল করে। এর মধ্যে হুন্দাই বাস ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-শিলং-গৌহাটি ও কলকাতা-ঢাকা-আগরতলা রুটে চলাচল করছে।

বিআরটিসি জানায়, বাংলাদেশের পর্যটকদের জন্য সিকিম উন্মুক্ত হওয়ায় অনেকেই সেখানে বেড়াতে যান। দুই দেশের আগ্রহের কারণে এ রুটে সরাসরি বাস চলাচলের সম্ভাব্যতা যাচাই করা হবে। বিআরটিসি একই রুট ব্যবহার করে সিকিম পর্যন্ত নতুন আন্তর্জাতিক বাস রুট খুঁজে পেয়েছে।

বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া জানান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, বিআরটিএ, সড়ক ও জনপথ বিভাগ এবং বাস অপারেটর প্রতিনিধি মিলিয়ে প্রায় ৫০ জনের একটি দল জুলাই মাসের মাঝামাঝি সিকিম যাবে।