এখন থেকে অনলাইনে তথ্য লেনদেনে সতর্ক থাকার নির্দেশ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০১৮ | আপডেট: ৭:০০:অপরাহ্ণ, অক্টোবর ১, ২০১৮

ডিজিটাল যুগে অনলাইনে তথ্য সংগ্রহ ও আদান-প্রদানের ক্ষেত্রে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) কর্মকর্তাদের সতর্ক নির্দেশ দিয়েছেন বিশেষজ্ঞরা।

সোমবার রাজধানীর মতিঝিলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) মিলনায়তনে এফবিসিসিআই এবং ফ্রেডরিখ ন্যুউম্যান ফাউন্ডেশনের (এফএনএফ) উদ্যোগে আয়োজিত অনলাইনের নিরাপত্তা বিষয়ক কর্মশালায় এ মত প্রকাশ করেন তারা।

তথ্যপ্রযুক্তি খাত এবং ডিজিটাল সিকিউরিটি বিষয়ে অভিজ্ঞ প্রশিক্ষক কর্মশালা পরিচালনা করেন। দিনব্যাপী কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের সনদ দেয়া হয়।

কর্মশালায় বক্তারা বলেন, দৈনন্দিন দাপ্তরিক কাজে ব্যবহৃত ইলেক্ট্রনিক ডিভাইস যেমন- কম্পিউটার, স্মার্টফোন ইত্যাদি ব্যবহারে তথ্য ও ব্যবহারকারীর নিরাপত্তা জোরদার করতে হবে। একইসঙ্গে অনলাইনে তথ্য সংগ্রহ ও আদান-প্রদান ও ডিজিটাল আর্থিক লেনদেনে ক্ষেত্রে যথাযথ সতর্কতা জরুরি।

কর্মশালার উদ্বোধন করেন এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি মো. আবু নাসের। এ সময় সংগঠনটির ভারপ্রাপ্ত মহাসচিব হোসাইন জামিল, এফএনএফ-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ড. নাজমুল হোসেন এবং এফবিসিসিআইয়ের সচিব আফসারুল আরিফিন।

উল্লেখ্য, এফবিসিসিআই এবং এফএনএফ প্রকল্পের আওতায় দেশের শিল্প, বাণিজ্য, তথ্যপ্রযুক্তি ইত্যাদি খাত নিয়ে ধারাবাহিকভাবে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা, সেমিনার এবং সংলাপ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।