এনটিআরসিএ’র সুপারিশে যোগ দিতে এসে ফেরত গেলেন নিবন্ধনধারীরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০১৯ | আপডেট: ৬:৫১:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০১৯

বগুড়ার সোনাতলায় ইউনাইটেড স্কুল অ্যান্ড কলেজে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) রিক্যুইজিশনে যোগদান করতে এসে বিভিন্ন বিষয়ের সাতজন শিক্ষক ফিরে গেছেন।

জানা গেছে, এনটিআরসিএ কর্তৃপক্ষের রিক্যুইজিশনে শনিবার সাতজন শিক্ষক সোনাতলায় ইউনাইটেড স্কুল অ্যান্ড কলেজের স্কুল শাখায় যোগদান করতে আসেন। কিন্তু শিক্ষক পদ শূন্য না থাকায় অধ্যক্ষ আমিনুল ইসলাম পুটু তাদের ফিরিয়ে দেন। চাকরিতে যোগদান করতে না পেরে কোনো কোনো শিক্ষক কান্নাকাটি করেন। এ জন্য প্রতিষ্ঠান প্রধানকে দায়ী করে প্রয়োজনে আইনের আশ্রয় নেবেন বলে জানিয়েছেন তারা।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগের সুপারিশ করে এনটিআরসিএ। গত বৃহস্পতিবার সুপারিশপত্র প্রকাশ করা হয়।

Add Image

এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন বলেন, সুপারিশপত্রগুলো নিবন্ধন কর্তৃপক্ষের ওয়বসাইটে অপলোড করা হয়েছে। প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে এ বিষয়ে জানানো হয়েছে। তারা সুপারিশ পত্রটি নিজনিজ পাসওয়ার্ড ব্যবহার করে ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। এ সুপারিশকৃতরা পত্রটি নিয়ে প্রতিষ্ঠানে যোগদান করবেন।

চেয়ারম্যান আরও জানান, কোনও প্রতিষ্ঠান সুপারিশকৃতদের নিয়োগ না দিলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ সংক্রান্ত অভিযোগ পেলে এনটিআরসিএ থেকে শিক্ষা বোর্ডকে বিষয়টি জানানো হবে। বোর্ড প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি ভেঙ্গে দিবে।