এবার এনভয় গ্রুপের চেয়ারম্যান করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১:০৪ অপরাহ্ণ, মে ২৬, ২০২০ | আপডেট: ১:০৪:অপরাহ্ণ, মে ২৬, ২০২০

গত কয়েকদিন ধরে দেশের শিল্পপতিদের করোনায় আক্রান্তের খবর আসছে। এবার সেই তালিকায় যুক্ত হয়েছেন এনভয় গ্রুপের চেয়ারম্যান। উক্ত প্রতিষ্ঠানটির চেয়ারম্যান প্রকৌশলী কুতুব উদ্দিন আহমেদ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বিষয়টি নিশ্চিত করেন এনভয় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুস সালাম মুর্শেদী। তিনি জানান, শারীরিকভাবে কিছুটা অসুস্থ অনুভব করায় তার করোনার পরীক্ষা করানো হয়। গত ২৩ মে টেস্টের রিপোর্ট পজিটিভ এলে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তবে তার শারীরিক অবস্থা ভালো আছে।

প্রকৌশলী কুতুব উদ্দিন দেশের আবাসন শিল্পের অন্যতম শেলটেকেরও চেয়ারম্যান। তার অধীনে দেশের নামকরা ৪০টির মতো ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে।

এর আগে দেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান এপেক্স গ্রুপের চেয়ারম্যান ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহী ও তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হন। তিনি বর্তমানে বাসাতেই চিকিৎসা নিচ্ছেন। তবে তার স্ত্রী অধ্যক্ষ নিলুফার মঞ্জুর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার রাতে মারা গেছেন।

সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ‘প্লাজমা থেরাপি’ নিয়েছেন হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ। এই থেরাপি নেওয়ার পর তিনি এখন ভালো আছেন।

অন্যদিকে গার্মেন্টস ব্যবসায়ী মকবুল হোসেন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত ৯টার দিকে মারা যান। মকবুল হোসেনের স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বর্তমানে শমরিতা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।