এবার কোনো নাটক হবে না : এরশাদ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮ | আপডেট: ১১:৩০:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮

দশম জাতীয় সংসদ নির্বাচনের সময় জাতীয় পার্টি এবং এর চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের আচরণ এবং পরবর্তী ঘটনাসমূহ সকলেরই জানা আছে। আবারো ঘনিয়ে এসেছে সংসদ নির্বাচনের দিনক্ষণ। তাই ঘুরে ফিরে মানুষের আলোচনায় উঠে আসছেন সেই এরশাদ। এবারও ২০১৪ সালের মতো কোনো নাটকের অবতারণা করবেন কিনা তা নিয়ে মুখরোচক আলোচনা মানুষের মুখে মুখে।

তবে এবার এরশাদ নিজেই বলেছেন তিনি ২০১৪’র মতো কোনো সামালোচনার জন্ম দেবেন না।বলেছেন, জাতীয় পার্টি নির্বাচনে যাবে এবং আমৃত্যু আওয়ামী লীগের সঙ্গেই থাকবে। গতকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে এরশাদ এরকম মন্তব্য করেছেন বলে বৈঠক সূত্রে জানা গেছে।

এদিন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়। সংসদ ভবনস্থ প্রধানমন্ত্রীর দফতরে গতকাল রোববার সন্ধ্যা ৬টার দিকে অনুষ্ঠিত এই বৈঠকে হুসেইন মুহম্মদ এরশাদ ছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু ও কাজী ফিরোজ রশীদ।

এই বৈঠকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন, নির্বাচনী জোট প্রভৃতি নিয়ে আলোচনা হয়। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মধ্যে নির্বাচনী জোট করার আগে জাতীয় ঐক্য কতদূর পর্যন্ত যায় তা পর্যবেক্ষন করা হবে। যদি বিএনপি জাতীয় ঐক্যের সঙ্গে একত্রে নির্বাচন করে তাহলে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি একসাথে নির্বাচনে যাবে। এছাড়া আগামী ৬ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। ওই সমাবেশের বিষয়েও প্রধানমন্ত্রীকে ব্রিফ করেন এরশাদ।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হুসেইন মুহাম্মদ এরশাদের বৈঠকে নির্বাচনকালীন সরকার নিয়েও আলোচনা হয়। হুসেইন মুহাম্মদ এরশাদ নির্বাচনকালীন সরকারে জাতীয় পার্টির পক্ষ থেকে কয়েকজনের নাম সুপারিশ করেন। তবে প্রধানমন্ত্রী এ বিষয়ে কোনো মন্তব্য করেননি।