এবার জাহাঙ্গীরনগরেও ভর্তিচ্ছুদের বাইক সেবা দিল ছাত্রলীগ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৮ | আপডেট: ১০:১১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পর এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থীদেরও মোটরবাইক সেবা দিল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

রোববার সকাল থেকে পাঁচ শিফটে অনুষ্ঠিত হয় গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের পরীক্ষা। ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকা-আরিচা মহাসড়কে অজানা কারণে বাস চলাচল সীমিত থাকায় অনেক শিক্ষার্থীই দুর্ভোগে পড়েন। নির্দিষ্ট সময়ের আগে ক্যাম্পাসে পৌঁছে পরীক্ষার হলে সিট খুঁজে নিতে সমস্যায় পড়ে যান তারা। এমন বেশকিছু ভর্তিচ্ছুকেই মোটরবাইকে করে নির্ধারিত হলে পৌঁছে দিতে দেখা গেছে শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের।

তবে শাখা ছাত্রলীগের সভাপতি জানান, ‘এটা আমাদের ঘোষিত সাংগঠনিক কার্যক্রম ছিল না। আমাদের নেতাকর্মীরা স্বেচ্ছায়ই এটি করেছে। সাংগঠনিকভাবে এমন কার্যক্রম পরিচালনা করার মতো টাকা আমাদের নেই।’

এছাড়াও ভর্তিচ্ছুদের পরীক্ষার হলে সিট খুঁজে দেয়া ও বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা ও খাবার পানি সরবরাহ করতে দেখা গেছে ছাত্রলীগের স্বেচ্ছাসেবী কর্মীদের। ভর্তিচ্ছুদের জন্য ক্যাম্পাসে তিনটি সহায়তা কেন্দ্র খুলেছে শাখা ছাত্রলীগ। স্থাপন করেছে একটি চিকিৎসা ক্যাম্পও।

পরীক্ষা চলাকালীন প্রত্যেক দিন ভর্তিচ্ছুদের সেবা প্রদান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগের সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল।