এবার নেইমারের বিনিময়ে ফাতিকে চাইছে পিএসজি!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: 4:58 PM, November 20, 2019 | আপডেট: 4:58:PM, November 20, 2019

নতুন মৌসুমের তিন মাস শেষ না হতেই আবার জমে উঠেছে নেইমার নাটক। পিএসজির দেওয়া নতুন প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন নেইমার। এখনো বার্সায় ফেরার স্বপ্ন দেখছেন এ ব্রাজিলিয়ান ফুটবলার।

২০২০ সালে নেইমারকে ফেরাতেও চায় বার্সেলোনা। কিন্তু এজন্য ক্যাম্প ন্যুকে দলের উদীয়মান তারকা আনসু ফাতিকে পিএসজির সঙ্গে বিনিময় করতে হবে। এমনটাই জানিয়েছে ‘দায়ারিয়ো জিওএল’।

গত মৌসুমে নেইমারকে ফেরাতে সবরকম চেষ্টাই করেছে বার্সেলোনা। নেইমার নিজেও কাতালুনিয়ায় ফিরতে মরিয়া ছিলেন। কিন্তু তার গায়ে ২২২ মিলিয়ন ইউরো প্রাইসট্যাগ লাগিয়ে সব ভণ্ডুল করে দিয়েছে পিএসজি। অথচ গত মৌসুমে একের পর এক ইনজুরি আর মাঠের বাইরের বিতর্কে জড়িয়ে গিয়েছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এমনকি ধর্ষণের মতো গুরুতর অভিযোগও তোলা হয়েছিল তার বিরুদ্ধে।

ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে গতবার পুরো মৌসুম খেলা তো দূরের কথা চ্যাম্পিয়নস লিগের অতি গুরুত্বপূর্ণ সময়ে ইনজুরির কারণে ছিটকে যান নেইমার। ফলে অত দামে তাকে কেনার আগ্রহ কোনো দলের থাকার কথা নয়। কিন্তু পিএসজি জেদ ধরে বসে, যে দামে তাকে ২ মৌসুম আগে বার্সা থেকে তাকে কেনা হয়েছিল, সেই একই দাম পরিশোধ করতে হবে। ফলে স্বাভাবিকভাবেই বার্সার সব চেষ্টা বৃথা যায়।

গত গ্রীষ্মে নেইমারকে কেনার আগ্রহ দেখিয়েছিল রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসও। কিন্তু পিএসজি তারকা নিজেই না করে দিয়ে সেই পথ বন্ধ করে দিয়েছিলেন। এবার ২০২০ সালে ফের নেইমার নাটক দেখা অপেক্ষা। আর এবার দরজাটা খুলে দিয়েছে পিএসজি নিজেই। সম্প্রতি ক্লাবের কাতারি মালিক নাসের আল-খেলাইফি নেইমারকে ছেড়ে দেওয়ার ইঙ্গিত দিয়েছেন। এজন্য নেইমারের দাম কমিয়ে আনা হয়েছে।

নেইমারের জন্য এবার ২০০ মিলিয়ন ইউরো খরচ করতেও রাজি নয় বার্সেলোনা। ফলে তার দাম এবার ১৪০ মিলিয়ন ইউরোয় নামিয়ে এনেছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। তবে সঙ্গে একটা শর্ত জুড়ে দিয়েছে। আর তা হলো, কাতালান জায়ান্টদের তরুণ তুর্কি আনসু ফাতিকে ডিলের অংশ করতে হবে। মাত্র ১৭ বছর বয়সেই বিখ্যাত হয়ে যাওয়া ফাতির দাম ৪০ মিলিয়ন ইউরো বলে ধারণা করা হচ্ছে।

তবে পিএসজি চাইলেই তো হলো না, ক্লাবের ভবিষ্যত তারকাকে বার্সা হাতছাড়া করতে চাইবে কিনা সেটা নিয়ে সংশয় আছে। তবে এটা সত্য ইউরোপীয় মুকুট জেতার জন্য নেইমারকে খুব করে দরকার বার্সার। বিশেষ করে দলটির লেফট উইংয়ে শুরুতে ফিলিপ্পে কৌতিনহো ও বর্তমানে উসমানে দেম্বেলে ব্যর্থ হওয়ার পর এই সত্যটা আরও ভালোভাবে অনুভব করছেন কোচ আর্নেস্তো ভালভার্দে ও ক্লাব কর্মকর্তারা।