ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা করবে হিন্দু পরিষদ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯ | আপডেট: ১১:০০:অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯
ছবিঃ সংগৃহিত

সুপ্রিমকোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি আইনজীবী সুমন কুমার রায়। আজ এক ফেসবুক স্ট্যাটাসে তিনি এ মামলা করার কথা বলেন।

সুমন কুমার রায় স্ট্যাটাসে লিখেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত করার জন্য ব্যারিস্টার সুমন সাহেবের বিরুদ্ধে মামলা করা হবে। আর কাউকে ছাড় দেওয়া হবে না।

এ বিষয়ে সাংবাদিকদের তিনি বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে একটি এবং মানহানির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা করার প্রস্তুতি নিচ্ছি। ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দুই ধরনের অভিযোগ আনার সুযোগ আছে। একটি ২৯৫ (ক) ধারায়। অপরটি ফেসবুক লাইভে মানহানি করায় ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধিত ধারায় অভিযোগ আনা হবে।

এর আগে, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ব্যারিস্টার সুমনের দায়ের করা মামলা খারিজ করে দেন আদালত।

গত বুধবার ওয়াশিংটনের ওভাল অফিসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা অভিযোগ করে বলেন, বাংলাদেশ থেকে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান উধাও হয়ে গেছেন। তিনি এ ব্যাপারে প্রেসিডেন্ট ট্রাম্পের সাহায্য চান। সংখ্যালঘু নির্যাতন নিয়ে প্রিয়া সাহার অভিযোগকে পুরোপুরি মিথ্যা ও কাল্পনিক বলেছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।