এবার ভুল আম্পারিংয়ে কপাল পুড়ল ভারতের!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৯ | আপডেট: ১০:১৬:অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৯

ভারতের বিপক্ষে এর আগে ভুল আম্পায়ারিংয়ের শিকার হয়েছে আইসিসি অন্তর্ভুক্ত তুলনামূলক ছোট দলগুলো। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই বাজে আম্পারিংয়ের শিকার হয়েছে ভারত।

রিভিউতে খালি চোখেই পরিষ্কার দেখে মনে হয়ে রবিন্দ্র জাদেজা নট আউট। কিন্তু থার্ড আম্পায়ার জোয়েল উইলসন জাদেজাকে আউটের সিদ্ধান্ত দিয়ে মাঠ ছাড়া করেন।

বুধবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় অনুষ্ঠিত ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার অঘোষিত ফাইনাল ম্যাচে বাজে আম্পারিংয়ের শিকার হয়ে মাঠ ছাড়েন অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম খেলায় প্রথমে ব্যাট করে ২৭২ রান সংগ্রহ করে সফরকারী অস্ট্রেলিয়া। জবাবে ১৩২ রানে ৫ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় ভারত। সপ্তম ব্যাটসম্যান হিসেবে উইকেটে নেমেই বিতর্কিত আউট হন জাদেজা।

ভারতের বিপক্ষে ইনিংসের ৩৩তম ওভারে বোলিং করেন অ্যাডাম জাম্পা। এই লেগ স্পিনারের বলে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে অ্যালেক্স কেরির স্টাম্পিং হন জাদেজা। কেরি যতক্ষণে স্টাম্প ভেঙে দেন ততক্ষণে দেখা যায় নিরাপদ স্থানে পা রাখতে সক্ষম হন জাদেজা।

একাধিকবার রিভিউ দেখার পরও খালি চোখে মনে হয়েছে জাদেজা নট আউট। কিন্তু ম্যাচে থার্ড আম্পয়ারের দায়িত্ব পালন করা জোয়েল আউট দেন। ওয়েস্ট ইন্ডিজের এই আম্পয়ারের সিদ্ধান্তকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক শুরু হয়েছে।