এমপি বাহারের উদ্যোগে জাতীয় শোক দিবসে কুমিল্লায় ১৮ হাজার অসহায় কর্মহীন পরিবার পাচ্ছে খাদ্য সহায়তা

শাহজাদা এমরান শাহজাদা এমরান

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০ | আপডেট: ৫:৪৩:অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

জাতীয় শোক দিবসে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি’র নেতৃত্বে মহানগর, সদর উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ১৮ হাজার কর্মহীন অসহায় পরিবারকে মানবিক সহায়তা হিসেবে ২৫২ টন খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে। দেশের করোনা পরিস্থিতির কারনে এ ব্যাতিক্রমী মানবিক উদ্যোগ নেওয়া হয়েছে।

কর্মসূচি সফল করতে ইতিমধ্যে এমপি বাহারের নির্দেশনায় মহানগর আওয়ামী লীগ ও আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সাংগঠনিক ভাবে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন করেছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের ৪৫ তম শাহাদাৎবার্ষিকী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন আগামী শনিবার কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে কর্মসূচির উদ্বোধন করবেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। একই দিন বেলা ১২ টা কুমিল্লা মহানগরীর ২৭ টি ওয়ার্ড ও আদর্শ সদর উপজেলার ৬ ইউনিয়নের ৫৪ টি স্পট থেকে একযোগে এ খাদ্য বিতরন করা হবে।

এছাড়া শিল্পকলা একাডেমী, জিমনেসিয়াম, স্টেডিয়াম থেকে বিভিন্ন পেশার অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হবে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৯০ টন চাল, ৫৪ টন আটা, ৩৬ টন আলু, ৩৬ টন পিয়াজ, ১৮ টন ডাল ও ১৮ টন তৈল। এছাড়া বাদ আসর কুমিল্লার মসজিদে মসজিদে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের জন্য দোয়া-মিলাদ এর আয়োজন করা হয়েছে।

ব্যাতিক্রমী কর্মসূচি প্রসঙ্গে জানতে চাইলে হাজী বাহার এমপি বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু সারা জীবন অসহায় মানুষের জন্য রাজনীতি করছেন। তিনি চেয়েছিলেন বাংলার গরীব-দু:খী মানুষের মুখে হাসি ফুঁটাতে। এই দূর্যোগপূর্ণ অবস্থায় করোনা পরিস্থিতিতে আমি নেতা-কমীদের নির্দেশ দিয়েছি, তোমরা দলের লোক হিসেবে কুমিল্লার প্রতিটি অসহায় মানুষের পাশে দাঁড়াও।

দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠা ও তাদের নিজেস্ব অর্থায়নে অসহায় কর্মহীন মানুষের জন্য জাতীয় শোক দিবসে এ খাদ্য সহায়তা কর্মসূচি নিয়েছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি কুমিল্লা এগুলে, এগুবে বাংলাদেশ। আজকের এই দিনে আমি কুমিল্লার মানুষকে আবারও বলব, আপনারা সামাজিক দূরত্ব বজায় রাখুন,স্বাস্থ্যবিধি মেনে চলুন।