এমবাপ্পের দাম নির্ধারণ করে দিল পিএসজি

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০ | আপডেট: ৮:২১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০

চ্যাম্পিয়নস লিগের সমাপ্তির পরই যে খবরে মেতেছিল ফুটবলবিশ্ব তা হলো– বার্সেলোনা ছাড়ছেন মেসি। যদিও চুক্তির প্যাঁচে পড়ে বার্সাতেই পুরো মৌসুমটা থাকতে হচ্ছে মেসিকে।

এবার পিএসজির তরুণ ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের ক্লাব ছাড়ার গুঞ্জনে মেতেছেন ফুটবলপ্রেমীরা। ইউরোপের শীর্ষ গণমাধ্যমগুলোতেই সে আভাসই দেয়া হচ্ছে।

আসন্ন মৌসুমে পিএসজিতে ‘আর থাকতে চান না’ দলটির তরুণ ফরাসি ফরোয়ার্ড এমবাপ্পে। এই ফরোয়ার্ড নাকি ক্লাব কর্মকর্তাদের ‘না’ বলে দিয়েছেন। এমন দাবি ক্রীড়াভিত্তিক গণমাধ্যম মার্কার।

এরই মাঝে খবর এলো এমবাপ্পের রিলিজ ক্লজও নাকি নির্ধারণ করেছে পিএসজি। ২১ বছর বছর বয়সী ফরোয়ার্ডকে বিক্রির করতে ৩০০ মিলিয়ন ইউরোরও বেশি আশা করছে ফরাসি চ্যাম্পিয়নরা।

এমবাপ্পেকে দলে ভিড়ানোর ক্ষেত্রে যেসব ইউরোপীয়ান পাওয়ার হাউস আগ্রহ প্রকাশ করেছে তাদের মধ্যে এগিয়ে রিয়াল মাদ্রিদ। তবে বিশ্বকাপজয়ী ফরাসি ফরোয়ার্ডকে সান্তিয়াগো বার্নাব্যুতে আনার ব্যাপারে পিএসজির সঙ্গে লস ব্লাঙ্কোসদের আলোচনা সহজ হবে না, দ্য সান’র বরাতে এমনটাই জানিয়েছে স্প্যানিশ ক্রীড়ামাধ্যম মার্কা।

কারণ এমবাপ্পর জন্য পিএসজি চায় ৩২৪ মিলিয়ন ইউরো। এত বিপুল পরিমাণ অর্থ ব্যয়ে ম্যানচেস্টর সিটি ছাড়া অন্য কোনো ক্লাবের পক্ষে ফরাসি তারকার সঙ্গে চুক্তি সম্ভব নয়।

পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তির মেয়াদ শেষ হবে ২০২২ সালে। এরপর তিনি ফ্রি ট্রান্সফার ফিতে ক্লাব ছাড়তে পারেন। রিয়াল অবশ্য পরিকল্পনা করছে, ফরাসি তারকার জন্য ১০০ মিলিয়ন ইউরো প্রস্তাব দেওয়ার।