এশিয়া কাপে যে দলকে ফেভারিট মনে করছেন আশরাফুল

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮ | আপডেট: ৪:১৫:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ ঘরোয়া ক্রিকেটার পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেট থেকেও নিষেধাজ্ঞা উঠে গেছে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। যার ফলে জাতীয় দলে ফিরতে আর কোনো বাধা নেই তার। তবে এবারের এশিয়া কাপে দর্শক হয়েই ম্যাচ দেখতে হবে আশরাফুলকে।

আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে পর্দা উঠবে এবারের এশিয়া কাপের। বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়েই পর্দা উঠবে এবারের আসরের। এবারের এশিয়া কাপে আশরাফুল না খেললেও বাংলাদেশের খুব ভালো সম্ভাবনা দেখছেন তিনি। আজ মিরপুরে বাংলাদেশ ক্রিকেট সমর্থকদের নিয়ে অনলাইন ভিত্তিক সংগঠন ও ফেসবুক গ্রুপ এফবিসি টাইগার্সের অনুষ্ঠানেই এ ব্যাপারে কথা বলেন আশরাফুল।

এবারের এশিয়া কাপে কোন দল ফেভারিট এমন প্রশ্নের জবাবে তিনি জানিয়ে দিয়েছেন পাকিস্তানের নাম। আর এর কারণ হিসেবে তিনি বলেন, ‘এশিয়া কাপ আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। সে কারণেই পাকিস্তানের সুবিধা একটু বেশি থাকবে। যেহেতু তারা সেখানকার মাঠকে নিজেদের মাঠ হিসেবে ব্যবহার করে।’

অন্যদিকে এশিয়া কাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে আশরাফুল বলেন, ‘আমরা গত তিন এশিয়া কাপের দুটিতেই ফাইনাল খেলেছি। একটা হয়েছে টি-টোয়েন্টি সংস্করণে। যদি নিজেদের সেরাটা দিতে পারি অবশ্যই ভালো কিছু সম্ভব।

এবার যেহেতু ৫০ ওভারের টুর্নামেন্ট হবে আমাদের সম্ভাবনাই বেশি। টি-টোয়েন্টি হলে আমাদের জন্য কঠিন হতো। টি-টোয়েন্টি সংস্করণে আফগানিস্তান অনেক শক্তিশালী দল। ওদের তিনটা ভালো মানের স্পিনার আছে। ২০ ওভারের মধ্যে তিনজন মানসম্মত স্পিনার যদি ১২ ওভার করে, ম্যাচ জেতা কঠিন হয়ে যায়।’