ঐতিহাসিক টেস্টে মুমিনুলকে নিয়ে এত বড় ভুল!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: 4:11 PM, November 22, 2019 | আপডেট: 4:11:PM, November 22, 2019

প্রতীক্ষার অবসান ঘটিয়ে আজ শুক্রবার দুপুরে শুরু হয়েছে গেছে ঐতিহাসিক দিবা-রাত্রির ইডেন টেস্ট। ৬০ রানে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের অবস্থা এখন তথৈবচ!

ফ্লাডলাইটের কৃত্রিম আলো আর গোলাপি বল চ্যালেঞ্জের ইতিহাসে নাম লিখিয়ে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের দলপতি মুমিনুল হক। ব্যাটিংয়ে নেমে সফরকারী বাংলাদেশ প্রথম সেশনেই হারিয়েছে টপঅর্ডারের ৬ উইকেট। সফরকারীদের সংগ্রহ ৬ উইকেটে ৭৩ রান।

কিন্তু টসের সময় বাংলাদেশ অধিনায়কের নাম বলতে গিয়ে বড় ভুল করে বসেন স্টার স্পোর্টসের ধারাভাষ্যকার মুরালি কার্তিক।

মুমিনুল হকের নাম বলতে গিয়ে মুমিনুল ইসলাম বলে বসেন ভারতের সাবেক এই স্পিনার। এত বড় মঞ্চে এসে দায়সারা ভাবেই তার নাম উচ্চারণ করেন ভারতের সাবেক এই বাঁহাতি স্পিনার।

প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও টস জিতে ব্যাটিং নিয়েছেন মুমিনুল হক। অধিনায়ক হিসেবে খেলতে নেমে পরপর দুই ম্যাচেই টস জেতেন মুমিনুল।

এর আগে আজ শুক্রবার দুপুর ১টা ২৬ মিনিটে যৌথভাবে ইডেন গার্ডেন্সের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে ম্যাচের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এ সময় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।