ওজিল আমার পথপ্রদর্শক: গুন্দোগান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮ | আপডেট: ৫:৩০:অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ কয়েক মাস হয়ে গেল বর্ণবাদ ও অসম্মানের অভিযোগ এনে জার্মানি জাতীয় দল থেকে অবসর নিয়েছেন মেসুত ওজিল। তবে এর রেশ এখনো থামেনি। যে যার মতো করে তার পক্ষে বিপক্ষে কথা বলছেন।

এবার তাকে সমর্থন জানালেন ইকাই গুন্দোগান। ২৯ বছর বয়সী মিডফিল্ডারের পক্ষ নিয়ে তিনি বললেন, বর্ণবৈষম্যের শিকার হওয়ার কারণেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন ওজিল। যা সত্যিই দুঃখজনক।

ওজিল যে বর্ণবাদের শিকার হয়েছিলেন তা ভালোভাবেই জানার কথা গুন্দোগানের। কারণ, রাশিয়া বিশ্বকাপের আগে লন্ডনে দুজনই দেখা করেছিলেন তুরস্ক প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানের সঙ্গে। দিয়েছিলেন আর্সেনালের জার্সি উপহার।

পরে সেই ছবি ভাইরাল হলে বিপাকে পড়েন তারা। যার জের টেনে অবসর নিতে বাধ্য হন ওজিল। অধিকন্তু বিশ্বকাপে জার্মানির ভরাডুবির দায় এসে বর্তায় তুর্কি বংশোদ্ভূত এ ফুটবলারের কাঁধে।

ইকাই গুন্দোগানও স্বভাবজাত মিডফিল্ডার। খেলে আসছেন জার্মানির হয়ে। তিনিও জাতিতে তুর্কি। তবে এজন্য ওজিলকে যতটা কাঠখড় পোড়াতে হয়েছে, ততটা হয়নি তাকে। ২৭ বছর বয়সী ফুটবলার বলেন, ওজিলের বিদায় বেদনাদায়ক। সে জার্মানি ফুটবলকে অনেক কিছু দিয়েছে। তার বিদায় জার্মানদের জন্য অপূরণীয় ক্ষতি।

ওজিল বিদায় নিলেও অবসর নেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন গুন্দোগান। তিনি বলেন, ওজিলের সঙ্গে আমার সম্পর্ক খুবই মধুর। সে আমার জন্য অনেক কিছু করেছে। এজন্যই অবসর নেব না। যতদিন পারব জার্মানির হয়ে খেলা চালিয়ে যাব। বন্ধু আমার পর্থপ্রদর্শক। ও আমাকে জাতীয় দলে খেলার পথ দেখিয়েছে।