ওসি প্রদীপ কুমার দাসসহ সাত পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত

সফিউল আলম সফিউল আলম

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২০ | আপডেট: ১০:২১:অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২০

সফিউল আলম,কক্সবাজার

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা হত্যা মামলার আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাস,শামলাপুর পুলিশ ফাঁড়ির আইসি লিয়াকত আলিসহ সাত পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তকৃত অন্যরা হলেন টেকনাফের নন্দ দুলাল রক্ষিত, এএসআই লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন ও আব্দুল্লাহ আল মামুন।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, ওসি প্রদীপ কুমার দাস, পরিদর্শক লিয়াকত আলীকে পুলিশ সদর দফতর ও বাকিদের জেলা পুলিশের পক্ষ থেকে বরখাস্ত করা হয়।

সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় তার বোন শারমিন শাররিয়া ফেরদৌস বাদী হয়ে ওসি প্রদীপ ও পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয় গত বুধবার (৫জুলাই)। সেই মামলায় নয় আসামির মধ্যে ওসি প্রদীপসহ ৭ আসামির জামিন নামঞ্জুর করেন। এবং ৭ জনকে ৭ দিনের রিমান্ডের আদেশ প্রদান এবং অনুপস্থিত ২জনকে গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হয়।

উল্লেখ্য, গত ৩১ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।