ওয়ানডে সিরিজে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা, ৩ নতুন মুখ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১ | আপডেট: ৫:১৫:অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১
অনুশীলনে টাইগাররা। ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড চূড়ান্ত করেছে বিসিবি। ১৮ সদস্যের স্কোয়াডে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন তরুণ ৩ ক্রিকেটার।

শনিবার (১৬ জানুয়ারি) তামিম ইকবালের নেতৃত্বে স্কোয়াডে ফিরেছেন নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিব আল হাসান।

আগামী ২০ জানুয়ারি মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ২২ জানুয়ারি। ২৫ জানুয়ারি তৃতীয় ম্যাচের ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

দলে নতুন মুখ হিসেবে যুক্ত হয়েছেন হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও অলরাউন্ডার শেখ মেহেদী হাসান।

এর আগে গত ৪ জানুয়ারি সিরিজকে সামনে রেখে ওয়ানডে ও টেস্টের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করে বিসিবি। যেখানে যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের দুই ক্রিকেটার শরিফুল ইসলাম ও পারভেজ হোসেন ইমনকে রাখা হয়।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে রাজশাহীর বিপক্ষে মাত্র ৪২ বলে ১০০ রানের দুর্দান্ত ইনিংস খেলে নির্বাচকদের নজরে পড়েছিলেন পারভেজ।

কিন্তু কুঁচকির পুরোনো ব্যথাটা মাথাচাড়া দিয়ে ওঠায় আপাতত বিশ্রামে আছেন তিনি। যে কারণে স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে তাকে।

হাতের ইনজুরি কাটিয়ে ফেরা পেসার তাসকিন আহমেদকেও রাখা হয়েছে ওয়ানডে স্কোয়াডে।

১৮ জনের দলে ৯ জনই প্রতিষ্ঠিত ব্যাটসম্যান। পেসার হিসেবে রাখা হয়েছে – রুবেল, মোস্তাফিজ, তাসকিন, সাইফউদ্দীন, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম)। এছাড়া সাকিব আল হাসানের সঙ্গে বাড়তি বাঁ-হাতি স্পিনার হিসেবে সুযোগ পেয়েছেন তাইজুল ইসলাম।

বাংলাদেশ ওয়ানডে দল

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দীন, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান ও তাইজুল ইসলাম।