কথা রাখলেন সিটির খেলোয়াড়রা

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০ | আপডেট: ৫:৩৫:অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

চ্যাম্পিয়নস লিগ জয়ের দশম চেষ্টায় জয় দিয়েই শুরু হয়েছে ম্যানচেস্টার সিটির আরেকটি মৌসুম। পোর্তোকে ৩-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। তবে ঘরের মাঠে শুরুতে পিছিয়েও পড়েছিল সিটি। এরপর সার্জিও আগুয়েরো, ইলকে গুন্দোয়ান আর ফেরান তোরেসের গোলে জয় নিশ্চিত হয়েছে সিটির। আগুয়েরো করেছিলেন সমতাসূচক গোলটি, ২৩০ দিন পর গোল পেয়েছেন তিনি।

এর আগের চ্যাম্পিয়নস লিগের চার আসরের একটিতেও সেমিফাইনাল খেলা হয়নি সিটির। পোর্তোর বিপক্ষে ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে দলটির কোচ পেপ গার্দিওলা নিজের দায় স্বীকার করে নেন। সেই সাথে নতুন মৌসুমে ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি ঝরে তার কন্ঠে। এজন্য খেলোয়াড়দের উন্নতি করা প্রয়োজন বলেও মনে করিয়ে দেন লিওনেল মেসিদের সাবেক গুরু।

নিজেদের মাঠে গতকাল (বুধবার) রাতে গার্দিওলার কথা রেখেছেনও সিটির খেলোয়াড়রা। পুরো খেলায় আধিপত্য বিস্তার করে খেলেছে। যদিও প্রথমেই এগিয়ে যায় পোর্তো। তবে লিডটি বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। সার্জিও অ্যাগুয়েরো, ইলকাই গুনদোগান এবং ফেররান তোরেসের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশ ক্লাবটি।

ম্যাচের ১৪ মিনিটে পিছিয়ে পড়ে সিটি। ডি বক্সে ঢুকে জোরালো শটে বল জালে পাঠান কলম্বিয়ান তারকা ফুটবলার লুইস দিয়াস। সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি স্বাগতিকরা। এর ছয় মিনিট পরই রহিম স্টার্লিংকে নিজেদের ডি বক্সে ফাউল করেন পেপে। এর ফলে পাওয়া পেনাল্টি কিকের সঠিক ব্যবহার করেন অ্যাগুয়েরো।

২২ মিনিটে ফের এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পায় পোর্তো। মাতেয়াস উরিবের শট চলে যায় পোস্টের উপর দিয়ে। ৬৫ ও ৭৩তম মিনিটে সিটির হয়ে বাকি গোল দুটি করেন গিনদোগান এবং তরেস। এরপর উভয় দল বিচ্ছিন্ন কয়েকটি আক্রমণ করলেও জালের ঠিকানা খুঁজে পায়নি।