করোনাকালে অনলাইনে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিচ্ছে ইশিখন

প্রকাশিত: ৭:০১ অপরাহ্ণ, জুন ৬, ২০২০ | আপডেট: ৭:০৩:অপরাহ্ণ, জুন ৬, ২০২০

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে মহামারি করোনা ভাইরাস। এই ভাইরাস মোকাবেলায় সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে। ঘরে বসেই সবাই অনলাইনের মাধ্যমে সব ধরনের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এবার ঘরে বসেই ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ নেয়ার সুযোগ করে দিলো ইশিখন ডটকম।

প্রতিষ্ঠানটি একেবারে কম মূল্যে ২ হাজার জনকে অনলাইনে প্রশিক্ষণ দেবে।

অনলাইনে ২৫টি বিষয়ের ওপর প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ইশিখন। তিন ও পাঁচ মাসব্যাপী তাদের কোর্সে দেশের যে কোনো প্রান্ত থেকে যে কেউ অংশগ্রহণ করতে পারবে।

গত ৫ বছর ধরে অনলাইন ভিত্তিক প্রশিক্ষণ দিচ্ছে প্রতিষ্ঠানটি। এবারে দুই হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দেয়ার লক্ষ্য নির্ধারণ করেছে ইশিখন। দক্ষ ফ্রিল্যান্সার ও প্রশিক্ষকেরা অনলাইন কোর্স পরিচালনা করবেন।

আগামী ১০দিন পর্যন্ত প্রশিক্ষণের জন্য আগ্রহীরা আবেদন করতে পারবেন। প্রতিটি কোর্সে ৬০ জন অংশগ্রহণের সুযোগ পাবে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইব্রাহিম আকবর বলেন, আমরা গত ৫ বছর ধরে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিয়ে যাচ্ছি। সারাদেশে আমাদের প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। আমরা অফলাইনের পাশাপাশি অনলাইনেও এই প্রশিক্ষণ দিয়ে থাকি। তবে এবার যেহেতু মরণব্যাধি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে , আমাদের ঘরে থাকবে হবে। তাই ঘরে বসেই আমাদের স্কিল ডেভেলপ করতে হবে।
যারা অনলাইনে লাইভ ক্লাস করতে পারবেন না, তারা অত্যন্ত স্বল্প মূল্যে কোর্সসমূহের ডিভিডি ক্রয় করেও শিখতে পারবেন

এবারে প্রশিক্ষণ শেষে সনদের পাশাপাশি বৃত্তি ও আয়ের সুযোগ করে দেবে ইশিখন। ১৮ হাজার টাকার সমমূল্যের কোর্স ১৯৯০ টাকায় এবং ১৫ হাজার টাকার সমমূল্যের কোর্স ১৪৯০ টাকা। বিস্তারিত জানতে: www.eshikhon.com/­pro-offer