করোনাক্রান্ত বাবাকে পানি খাওয়ানোর চেষ্টা মেয়ের, বাধা দিলেন মা

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, মে ৫, ২০২১ | আপডেট: ৪:৫১:অপরাহ্ণ, মে ৫, ২০২১

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে অনেকটা বিপর্যস্ত পৃথিবী। এখন পর্যন্ত সবচেয়ে ভয়ংকর অবস্থা সৃষ্টি হয়েছে ভারতে। দেশটিতে প্রতিদিন হাজার হাজার মানুষ এ ভাইরাসে আক্রান্ত হচ্ছে। আর অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে অনেকেই। সংবাদমাধ্যমে একের পর এক ভেসে আসছে হৃদয়বিদারক নানা ঘটনা। এবার দেখা গেল করোনা আক্রান্ত বাবা মাঠে পড়ে আছেন। অসুস্থ বাবাকে পানি দিতে ছুটে যাচ্ছে মেয়ে কিন্তু তাকে আটকে রাখছে মা।

বুধবার (৫ মে) ভারতীয় সংবাদমাধ্যম নিউজ এইটিনের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ঘটনাটি ঘটেছে ভারতের অন্ধ্রপ্রদেশে।

এই ঘটনার একটি ভিডিও দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি দেখিয়ে দিচ্ছে, করোনাভাইরাস সংক্রমণে সামাজিক সচেতনতার অভাবে কিভাবে জরুরি পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছে দেশটির গ্রামাঞ্চলের মানুষ।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত ৫০ বছর বয়সী ওই ব্যক্তি কাজ করতেন অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায়। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর শ্রীকাকুলামে নিজের গ্রামে ফেরেন তিনি। কিন্তু ভাইরাসটিতে আক্রান্ত হওয়ায় তাকে গ্রামে ঢুকতে দেওয়া হয়নি। তাই গ্রামের বাইরে মাঠের মধ্যেই পড়ে ছিলেন তিনি। সেখানেই বাবাকে পানি খাওয়াতে যান ১৭ বছরের মেয়ে। তখনই তাকে পেছন থেকে টেনে ধরেন মা। মায়ের ভয়, মেয়ে বাবার কাছে গেলে তারাও ভাইরাসটিতে আক্রান্ত হয়ে পড়বেন।

ভিডিওটি দেখতে ক্লিক করুন এখানে

ভিডিওটিতে দেখা যায়, মায়ের বাধা সত্ত্বেও বাবাকে শেষ পর্যন্তহ পাানি খাওয়াতে সক্ষম হন মেয়ে। কিন্তু জানা যায়, পানি খাওয়ার কিছুক্ষণ পরই ওই ব্যক্তির মৃত্যু হয়।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণ ভারতে ব্যাপক আকার ধারন করেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৩ হাজার ৭০০ মানুষ মারা গেছে এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮২ হাজারের বেশি মানুষ।