করোনায় আক্রান্ত যোগী আদিত্যনাথ

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২১ | আপডেট: ৫:৫৪:অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২১

টিকা নেওয়ার পরও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শুধু তিনিই নন, তার কার্যালয়ের আরো বেশ কয়েকজন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

বুধবার এক টুইটে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, তার শারীরিক পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। করোনা রিপোর্ট পজিটিভ আসার পর থেকে বাড়িতে আইসোলেশনে থেকেই প্রশাসনিক কাজ চালিয়ে যাচ্ছেন। ঘরবন্দি অবস্থায় ভার্চুয়ালি যাবতীয় কাজকর্ম করছেন উত্তরপ্রদেশ রাজ্যের এই মুখ্যমন্ত্রী। সংবাদমাধ্যম জি নিউজের এক প্রতিবেদনে জানা গেছে এ তথ্য।

ভারতে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি বেড়েই চলেছে। বুধবার সকালে কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও এক লাখ ৮৪ হাজার ৩৭২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত এটিই দেশটিতে একদিনে সর্বোচ্চ শনাক্তের ঘটনা। ভারতে এ নিয়ে টানা অষ্টম দিনের মতো দৈনিক শনাক্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে।

ভারতের এমন ভয়াবহ রেকর্ড গড়ার দিনে বুধবার এক টুইট বার্তায় হিন্দিতে যোগী আদিত্যনাথ লেখেন, ‘প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় আমি করোনা পরীক্ষার নমুনা দিয়েছিলাম আর এর ফলাফল পজিটিভ এসেছে। বর্তমানে স্বেচ্ছা আইসোলেশনে থেকে চিকিৎসকদের পরামর্শ পুরোপুরি মেনে চলেছি। নিজের সব কার্যক্রম অনলাইনে সম্পন্ন করছি।’ নিজ রাজ্যের করোনা পরিস্থিতি পর্যবেক্ষণের পাশাপাশি যোগী আদিত্যনাথ নিজের দল বিজেপি’র হয়ে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনি প্রচারে সক্রিয়ভাবে অংশ নিচ্ছেন।

যোগী আদিত্যনাথের পাশাপাশি করোনায় আক্রান্ত হয়েছেন উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। আক্রান্ত হওয়ার আগে তিনি করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছেন।

গত সপ্তাহে উত্তর প্রদেশের সব স্কুল আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয় রাজ্য সরকার। এছাড়া কোনও জেলায় এক দিনে একশ’ জনের বেশি আক্রান্ত হলে নয়টা থেকে ছয়টা পর্যন্ত রাত্রীকালীন কারফিউ জারির নির্দেশনা দিয়েছে।