করোনায় একে একে ৮ স্বজন হারালেন এই ব্যক্তি

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০ | আপডেট: ৬:১৮:অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

মহামারি করোনা ভাইরাসের ভয়াল থাবায় বিপর্যস্ত পুরো পৃথিবী। বিশ্বের প্রতিটি প্রান্তের করোনার মৃত্যুর হাহাকার করছে মানুষ। তেমনই এক করুণ বাস্তবতায় নিমজ্জিত মার্কিন যুক্তরাষ্ট্রের একটি পরিবার।

মার্কিন গণমাধ্যম সিএনএন জানায়, দেশটির এক ব্যক্তি তার পরিবারের ৮ সদস্যকে হারিয়েছেন। একই সঙ্গে দেউলিয়া হয়েছেন ব্যবসায়!

সিএনএন জানায়, রিকার্ডো আগুয়েরে নামের ওই ব্যক্তি গত পাঁচ মাসে রীতিমতো পথে বসে গেছেন। সর্বশেষ তার বাবা মারা গেছে নতুন এই রোগে।

রিকার্ডোর স্ত্রী আবার অন্তঃসত্ত্বা। তারা তৃতীয় সন্তানের (কন্যা) অপেক্ষায় আছেন। জানিয়েছেন, একটা সময় তার পরিবারের সবাই করোনায় সংক্রমিত হন। স্ত্রী আর তিনি অবশ্য রোগটিকে পরাজিত করেছেন।

‘কী করব, বসে থাকতে পারি। ভেঙে পড়তে পারি অথবা প্রতিদিনের কাজ চালিয়ে যেতে পারি,’ বর্তমান অবস্থার কথা বলতে গিয়ে রিকার্ডো জানান, ‘স্ত্রীর সঙ্গে হাসপাতালে আছি। শারীরিকভাবে দুর্বল। মনের অবস্থা তো আর বলতে হবে না।’

রিকার্ডো এবং তার স্ত্রী করোনাকে জয় করেন সেই মে মাসে। তার মা এবং দুই ছেলেও সেরে উঠেছেন। এরপর কাজিনদের মধ্যে মারা গেছেন সাতজন।

বাবার কথা স্মরণ করে তিনি বলেন, ‘অনেক ভুগেছেন। সত্যিকারের যোদ্ধা ছিলেন। যতটা পেরেছেন লড়েছেন। এক সময় বলেছি, ক্লান্ত হয়ে গেলে চিন্তা করো না। ঠিক হয়ে যাবে।’

‘আমার কাজিনও অনেক ভুগেছে। সে হারিয়েছে তিনজনকে।’ রিকার্ডোর ক্যাটারিং ব্যবসা ছিল। কিন্তু মহামারির সময়ে সেই ব্যবসা বন্ধ করে দিতে হয়েছে।

এত কিছুর পরেও অনাগত মেয়ের কল্যাণে তিনি সুড়ঙ্গের শেষে আলো দেখার আশায় আছেন, ‘ও-ই আমার আধ্যাত্মিক শক্তি। সুড়ঙ্গের ওই প্রান্তে আলোর রেখা।’

সূত্র: সময় নিউজ।