করোনায় প্রাণ গেল বিএসএমএমইউয়ের ইউরোলজিস্ট ডা. কিবরিয়ার

প্রকাশিত: ১১:১০ পূর্বাহ্ণ, জুন ৫, ২০২০ | আপডেট: ১১:১০:পূর্বাহ্ণ, জুন ৫, ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইউরোলজি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. এসএএম গোলাম কিবরিয়া করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন।

বৃহস্পতিবার (৪ জুন) দিবাগত রাত পৌনে ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে মৃত্যু হয় ইউরোলজিস্ট ডা. কিবরিয়ার।

শুক্রবার (০৫ জুন) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।

ঢামেক হাসপাতালে মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন ডা. কিবরিয়া। গত ২জুন তিনি হাসপাতালে ভর্তি হন। তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। কিন্তু তাকে বাঁচিয়ে রাখা সম্ভব হয়নি।

ডা. মজিবুর রহমান জানান, ডা. কিবরিয়া বিএসএমএমইউয়ের ইউরোলজি বিভাগের প্রধান ছিলেন। তিনি বাংলাদেশ কলেজ ওব ফিজিশিয়ান অ্যান্ড সার্জনের (বিসিপিএস) কাউন্সিলর ও সভাপতি ছিলেন।

চিকিৎসকদের নিরাপত্তা ও অধিকার বিষয়ক সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিসের (এফডিএসআর) তথ্য অনুযায়ী, কোভিড-১৯ আক্রান্ত হয়ে এ নিয়ে ১৮ জন চিকিৎসক মারা গেলেন। করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরও পাঁচ চিকিৎসক। সারাদেশে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন সহস্রাধিক চিকিৎসক।