করোনায় মারা গেলেন গাইনি বিশেষজ্ঞ ডা. আইরিন জামান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০ | আপডেট: ৫:০০:অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০

শেষ নিশ্বাস ত্যাগ করলেন করোনাভাইরাসে আক্রান্ত চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ ডা. আইরিন জামান। আজ মঙ্গলবার সকাল থেকে তার শারীরিক অবস্থা খারাপ হতে শুরু করে। দুপুর ১টা ৪৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

ডা. আইরিন জামান চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। এর আগে সকাল ৮টায় তার মৃত্যুর খবর প্রকাশ পায়। পরে জানা যায় তিনি বেঁচে আছেন। তখন তার শারীরিক অবস্থা সংকটাপন্ন ছিল। ক্ষীণ শ্বাসপ্রশ্বাস চলছিল তার।

হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান ডা. রঞ্জন কুমার নাথ এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘গত শনিবার রাতে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সোমবার তার অবস্থা কিছুটা ভালো ছিল। আজ সকাল থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তার ক্ষীণ শ্বাসপ্রশ্বাস চলছিল, যে কারণে তাকে মৃত ঘোষণা করা হয়নি। দুপুর পৌনে ২টার দিকে আইরিন জামানের মৃত্যু হয়েছে।’

বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরীও গণমাধ্যমে ডা. আইরিন জামানের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

ডা. আইরন কুমিল্লা মেডিকেল কলেজের ১৪তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার স্বামীর নাম ডা. মইজ্জুল। তিনিও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সাংগঠনিক সম্পাদক।

চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস’ সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজের (এফডিএসআর) যুগ্ম মহাসচিব ডা. রাহাত আনোয়ার চৌধুরী জানিয়েছেন, দেশে করোনাভাইরাসে এখন পর্যন্ত ৬৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১০ জন চিকিৎসক।