করোনায় রাজধানীতে গুরুতর রোগীর সংখ্যা বেশি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২০ | আপডেট: ৪:৫০:অপরাহ্ণ, আগস্ট ১, ২০২০
প্রতীকী ছবি

ঢাকা মহানগরীতে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি আছেন ১৬৮ করোনা রোগী। সারাদেশের আইসিইউতে ভর্তি ১৩২ রোগী। অর্থাৎ, এখনও করোনার গুরুতর রোগীর সংখ্যা রাজধানীয় ঢাকায় বেশি।

শনিবার (০১ আগস্ট) দুপুরে নিয়মিত বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ঢাকা মহানগরীর করোনা ডেডিকেটেড হাসপাতালের সাধারণ শয্যায় রোগী ভর্তি আছেন দুই হাজার ৬৪ জন এবং আইসিইউতে আছেন ১৬৮ জন। চট্টগ্রাম মহানগরীর সাধারণ শয্যায় রোগী ভর্তি আছেন ২৫৩ জন এবং আইসিইউতে ২২ জন। সারাদেশের অন্যান্য হাসপাতালের সাধারণ শয্যায় রোগী ভর্তি আছেন এক হাজার ৫৪৪ জন এবং আইসিইউতে আছেন ১১০ জন।

সারাদেশে সবমিলিয়ে সাধারণ শয্যা ১৫ হাজার ২৪০টি। রোগী ভর্তি আছেন তিন হাজার ৮৬১ জন এবং শয্যা খালি আছে ১১ হাজার ৩৭৯টি। সারাদেশে আইসিইউ শয্যা ৫৫০টি, রোগী ভর্তি আছেন ৩২০ জন এবং খালি আছে ২৩০টি।

নাসিমা সুলতানা আরও বলেন, সারাদেশে অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা ১২ হাজার ৩৫২টি, হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলার সংখ্যা ৩১৭টি এবং অক্সিজেন কনসেনট্রেটরের সংখ্যা ১৫৭টি। ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের (ডব্লিউএফপি) সহযোগিতায় সারাদেশে সাতটি ন্যাজাল ক্যানোলা বিভিন্ন হাসপাতালে বিতরণ করা হয়েছে।