করোনা টিকার দ্বিতীয় ডোজ নেবেন না সৃজিত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫১ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২১ | আপডেট: ১১:৫১:পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২১

সম্প্রতি করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন সৃজিত। সেই ছবিও শেয়ার করে করেন তিনি। আর সেখান থেকে বিতর্কের সূত্রপাত। প্রশ্ন উঠতে থাকে পরিচালকের বয়স নিয়ে। কারণ টিকা সংক্রান্ত কিছু নিয়ম রয়েছে সরকারের।

কোভিড১৯ এর টিকা পাচ্ছেন ষাটোর্ধ্বরা। আর পাচ্ছেন তারা, যাদের কো-মর্বিডিটি রয়েছে। তবে তাদেরও ৪৫ পেরোতে হবে। এর মধ্যে ৪৪ বছর বয়সী সৃজিত মুখোপাধ্যায় কীভাবে টিকা পেলেন, তা নিয়ে উঠল সমালোচনার ঝড়। তার মুখে পড়েই অভিমান হলো পরিচালকের। এক দফা নিয়ে ফেলেছেন। কিন্তু কিছুতেই নেবেন না দ্বিতীয় ডোজটি। তাতে যদি সংক্রমণের আশঙ্কা বাড়ে, তো বাড়ুক।

বুধবার কোভিড টিকা নিয়ে ফেসবুকে একটি ছবি পোস্ট করেন রাফিয়াথ রশীদ মিথিলার স্বামী সৃজিত। তার নিচেই বইতে শুরু করে প্রশ্নের বন্যা। কেউ জানতে চান, ৪৫ বছর বয়সের আগেই তিনি প্রতিষেধক নিলেন কী করে? কেউ আবার জিজ্ঞেস করেন, বেসরকারি হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা পরিচালকের কাছে কোনও নথি দেখতে চাইলেন না কেন!

এসব প্রশ্নের মুখে পড়েই সৃজিত সেই পোস্ট সরিয়ে নেন। বদলে একটি নতুন পোস্ট করেন তিনি। সেখানে জানান, তার এক বন্ধুর কাছ থেকে জানতে পেরেছিলেন, ৪৪ বছর বয়স পেরোলেই টিকা নেওয়া যাবে। কিন্তু টিকা নেওয়ার পরে বুঝতে পেরেছেন যে, তথ্যটি ভুল ছিল। যদিও তার উচ্চ রক্তচাপ রয়েছে বলে জানিয়েছেন পরিচালক। তবে পোস্টের শেষে অভিমান প্রকাশ করেন সৃজিত। লিখলেন, এক দফা টিকা নিয়ে পরের ডোজ না নিলে যদি সংক্রমণের আশঙ্কা বেড়ে যায়, তবুও আর হাসপাতালমুখী হবেন না তিনি। সৃজিতের প্রতিজ্ঞা, টিকার দ্বিতীয় ডোজটি কিছুতেই নেবেন তিনি। সূত্র: আনন্দবাজার পত্রিকা