করোনা প্রতিরোধে হাবিপ্রবি ছাত্রলীগ শাখার মাস্ক ও সুরক্ষা সামগ্রী বিতরণ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০ | আপডেট: ৬:১১:অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০

মোঃ মিরাজুল আল মিশকাত, হাবিপ্রবি সংবাদদাতা: “বাংলাদেশ ছাত্রলীগ” কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য এর নির্দেশে ও সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ ছাত্রলীগ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( হাবিপ্রবি) শাখা ছাত্রলীগ নেতা নুরনবী রাজার উদ্যোগে বাশেরহাটে এক হাজার পিস মাস্ক, ১০০ টি জীবাণুনাশক সাবান এবং ১০০ টি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

সারা বিশ্বের মত বাংলাদেশেও আসন্ন শীতে করোনার দ্বিতীয় ঢেউ এর প্রকোপ শুরু হয়েছে। মানুষ যদি এখনই সচেতন না হয়, স্বাস্থ্যবিধি না মানে, তাহলে আসন্ন শীতে আবারও ভয়াবহ রূপ ধারন করতে পারে করোনা ভাইরাস।

করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আজ বাশেরহাটের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও জনবহুল স্থানে দুস্থ-অসহায়, ছিন্নমূল মানুষ, শ্রমজীবী, দিনমজুর ও খেটে খাওয়া মানুষের মাঝে ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী; মাস্ক, সাবান ও হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত জনসাধারণকে সঠিকভাবে মাস্ক পরিধান করার কৌশল, সঠিকভাবে হাত ধোঁয়ার পদ্ধতি এবং হ্যান্ড স্যানিটাইজারের সঠিক ব্যবহারবিধি সম্পর্কে অবহিত করা হয়।

এসময় ছাত্রলীগ নেতা নুরনবী রাজা বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা তিন(৩) কোটি মাস্ক বিতরণের যে সিদ্ধান্ত নিয়েছেন তার পরিপ্রেক্ষিতেই আমাদের এই মাস্ক ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচি।

করোনা প্রতিরোধে জনসাধারণ যদি এখনই সচেতন হয় ও স্বাস্থ্যবিধি মেনে চলে একমাত্র তাহলেই আসন্ন শীতের সময়ে করোনার এই ভয়াবহ দ্বিতীয় প্রকোপ প্রতিরোধ করা সম্ভব।
‘আতঙ্ক নয় জনসচেতনতাই পারে করোনা নির্মূল করতে’। তাই সবাই সচেতন হোন, স্বাস্থ্যবিধি মেনে চলুন এবং সুরক্ষিত থাকুন।”