করোনা: ভারতে এক মাসে মৃত্যু ৩৩ হাজার, আক্রান্ত ২৬ লাখ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ১, ২০২০ | আপডেট: ১১:৩০:পূর্বাহ্ণ, অক্টোবর ১, ২০২০

আমেরিকা-ইউরোপের পর প্রাণঘাতী করোনাভাইরাস এখন তাণ্ডব চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জনসংখ্যার দেশ ভারতে। করোনা সংক্রমণে দেশটি সবচেয়ে ভয়াবহ সময় অতিক্রম করেছে সেপ্টেম্বর মাসে।

মোট করোনা আক্রান্তের মোট ৪১ শতাংশ হয়েছে এই মাসে। মৃত্যুতেও এই সময়টা ছিল ভয়াবহ। মোট মৃত্যুর প্রায় ৩৪ শতাংশ হয়েছে সেপ্টেম্বরে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

প্রতিবেদনে বলা হয়েছে, সেপ্টেম্বর মাসের শেষ দিন বুধবার নতুন করে ৮৬ হাজার ৭৬৮ জন শনাক্তসহ ভারতে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬৩ লাখ ৬ হাজার ৮০২ জন।

এর মধ্যে সেপ্টেম্বরেই আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ২৪ হাজার ১৭৯ জন, যা মোট আক্রান্তের ৪১ শতাংশের বেশি। আগের মাসে তথা আগস্টে আক্রান্তের সংখ্যা ছিল ১৯ লাখ ৮৭ হাজার ৭০৫ জন।

এদিকে, বুধবার নতুন করে ১ হাজার ১৭৩ জনসহ মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯৮ হাজার ৬২৮ জনে। এর মধ্যে সেপ্টেম্বরেই মৃত্যু হয়েছে ৩৩ হাজার ২৫৫ জনের, যা মোট মৃত্যুর ৩৩.৭ শতাংশ।

মাসিক মৃত্যুর হিসেবে আগস্টে মাসে মোট মৃতের সংখ্যা ছিল ২৮ হাজার ৮৫৯ জন। জুলাই মৃত্যু হয়েছিল ১৯ হাজার ১২২ জনের। জুন ও মে মাসে মৃত্যুর সংখ্যা ছিল যথাক্রমে ১১ হাজার ৯৮৮ জন ও ২ হাজার ২৬৭ জন।