কলকাতায় রিভলভারের বুলেটসহ বাংলাদেশি গ্রেপ্তার

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:২৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮ | আপডেট: ৯:২৮:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮

টিবিটি সারাবিশ্বঃকলকাতা বিমানবন্দরে রিভলভারের বুলেটসহ ধরা পড়ে গেলেন ৭১ বছরের এক বাংলাদেশি নাগরিক। ওই ব্যক্তি ঢাকায় আসছিলেন।

ধরা পড়ার পর তিনি নিজেকে আওয়ামি লিগের এক প্রভাবশালী নেতার ঘনিষ্ঠ এবং বাংলাদেশের মুক্তিযোদ্ধার সেনাবলে দাবি করেছেন।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে শীর্ষস্থানীয় বাংলা দৈনিক আনন্দবাজার পত্রিকা। সোমবার দুপুরে কলকাতার বাংলাদেশগামী বিমানে তিন ডজন বুলেটসহ আটক হন ওই বাংলাদেশি।

বিমানে করে ঢাকায় যাওয়ার কথা ছিল ওই ওই বৃদ্ধের। সঙ্গে ছিলেন অসুস্থ স্ত্রী এবং অন্য এক আত্মীয়া। ওই বৃদ্ধের তিন ব্যাগ তল্লাশির সময় একটিতে ৩৬টি বুলেট পাওয়া যায়। সব পয়েন্ট ৩২ বোর রিভলভারের।

এ ঘটনায় আটক করা হয় ওই বৃদ্ধকে। জিজ্ঞাসাবাদে এয়ার ইন্ডিয়ার নিরাপত্তারক্ষীদের ওই ব্যক্তি জানান, স্ত্রীর চিকিৎসার জন্য তিনি ৫ সেপ্টেম্বর স্ত্রী ও অন্য মহিলাকে নিয়ে তিনি কলকাতায় আসেন। দক্ষিণ কলকাতায় বাইপাসের কাছে একটি হাসপাতালে তার স্ত্রীর কিডনি প্রতিস্থাপনের কথা ছিল। কিন্তু স্ত্রীর শারীরিক অবস্থা ওই চিকিৎসার উপযুক্ত না হওয়ায় তারা দেশে ফিরে যাচ্ছিলেন। বৃদ্ধকে গ্রেপ্তার করা হলেও তার স্ত্রীকে ছেড়ে দিয়েছে পুলিশ। অসুস্থ স্ত্রী ও সঙ্গের মহিলাকে ঢাকায় ফেরত পাঠানো হয়েছে।

ওই আটক ব্যক্তি আরো দাবি করেন, বাংলাদেশের সিরাজগঞ্জ থানা তাকে রিভলভারের লাইসেন্স দিয়েছে। কলকাতায় আসার সময়ে মনের ভুলে ব্যাগে বুলেট রয়ে যায়। বিষয়টি তিনি খেয়াল করেননি।

তাই কলকাতা বিমানবন্দরের পুলিশের প্রশ্ন, ঢাকায় বুলেট ভর্তি ব্যাগ নিয়ে তিনি বিমানে উঠলেন কী ভাবে? এই প্রশ্নের কোনো সঠিক উত্তর তিনি তিনি দিতে পারেননি। আজ মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) তাকে ব্যারাকপুর আদালতে তোলা হবে। এর মধ্যেই ঢাকা থেকে কোনও বিমানে তার আগ্নেয়াস্ত্রের লাইসেন্স কলকাতায় নিয়ে আসার কথা রয়েছে।

সূত্র: আনন্দবাজার