কাঠালতলী কেন্দ্রে একজন পরীক্ষার্থীর জন্য ১২ জন কর্মকর্তা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৯ | আপডেট: ৭:৪৪:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৯
পটুয়াখালী জেলা

উত্তম গোলদার,মির্জাগঞ্জ(পটুয়াখালী)প্রতিনিধি : পটুয়াখালীর মির্জাগঞ্জের কাঠালতলী এসএসসি পরীক্ষা কেন্দ্রে একজন শিক্ষার্থীর জন্য দায়িত্ব পালন করেছেন ১২জন কর্মকর্তা ও কর্মচারী।

গতকাল সোমবার সকালে উপজেলার আখতার হোসেন চৌধুরী মেমোরিয়াল ডিগ্রি কলেজ পরিক্ষা কেন্দ্রে এ দৃশ্য দেখা যায়। ওই কেন্দ্রে শারীরিক শিক্ষা (১৪৭) বিষয়ের পরীক্ষায় অংশ গ্রহন করেন ভিকাখালী ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মোঃ সজিবুল ইসলাম নামে এক অনিয়মিত শিক্ষার্থী। পরীক্ষা কেন্দ্রের বাহিরে জনশূন্য দেখা গেলেও ভিতরের চিত্র ছিল আলাদা।

এবারের এসএসসি পরীক্ষায় এ কেন্দ্রে ৭২৪ জন পরীক্ষার্থী থাকলেও গতকালের পরীক্ষায় একটি কক্ষে অনিয়মিত পরীক্ষার্থী ছিল মাত্র একজন। কেন্দ্র সূত্র জানা যায়,ওই দিনের শারীরিক শিক্ষা পরীক্ষায় একজন পরীক্ষার্থীর জন্য কেন্দ্রে দায়িত্ব পালন করছেন,কেন্দ্র পরিদর্শকসহ একজন কেন্দ্র সচিব, একজন সহকারী কেন্দ্র সচিব, একজন হলসুপার, দুই জন কক্ষ পরিদর্শক, দুইজন পুলিশ ও চতূর্থ শ্রেণির কর্মচারীসহ মোট ১২জন কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত ছিলেন ।

অন্যান্য দিনের মত পরীক্ষা চলাকালে ১৪৪ ধারা জারি করা হয় কেন্দ্রের আশে-পাশে। কাঠালতলী পরিক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ বলেন, শারীরিক শিক্ষা বিষয়ে পরিক্ষায় পরীক্ষার্থী সংখ্যা একজন হলেও প্রশাসনিক আয়োজনে আমাদের কমতি নেই। সবাইকেই যার যার দায়িত্ব সঠিক ভাবে পালন করতে হচ্ছে।